Home জাতীয় টিনশেড বাড়িটিতে কেউ জীবিত নেই: র‌্যাব

টিনশেড বাড়িটিতে কেউ জীবিত নেই: র‌্যাব

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : মোহাম্মদপুরের বছিলার মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখা টিনশেড বাড়িটিতে আর কেউ জীবিত নেই বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাবের পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান বলেছেন, বাড়িটির ভেতরে বিস্ফোরণে অন্তত একজন নিহত হয়েছেন। পুরো জায়গা সুইপিং শেষ হলে বিস্তারিত জানানো হবে।

সোমবার (২৯ এপ্রিল) সকাল ৯টার দিকে র‍্যাব বাড়িতে প্রবেশ করে। এখন উদ্ধার অভিযান চলছে বলে জানিয়েছেন র‍্যাবের কর্মকর্তারা।

এর আগে ভোর পাঁচটায় অভিযান শুরু হলে বাড়িটির ভেতরে বিস্ফোরণের শব্দ শোনা যায়।

সকালে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর প্রধান মুফতি মাহমুদ খান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পেরে র‌্যাব বাড়িটি ঘিরে ফেলে। রাত ৩টা থেকে ভোর পৌনে ৫টা পর্যন্ত অপেক্ষা করা হয়। হ্যান্ড মাইকেও কথা বলার চেষ্টা করা হয়েছে। ওখানে একাধিক জঙ্গি থাকার আশঙ্কা করা হচ্ছে। ভোর ৫টার দিকে ভেতর থেকে বড় একটি বিস্ফোরণ হয়েছে।এরপর ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে।

এদিকে বাড়িটি ঘেরাও করার পরই কেয়ারটেকার সোহাগ, তার বউ মৌসুমী ও স্থানীয় মসজিদের ইমাম ইউসুফকে আটক করেছে র‌্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে সোহাগ জানায়, দুজন ব্যক্তি এক-দেড় মাস আগে বাসাটি ভাড়া নেয়। তারাই বাসাটিতে অবস্থান করছিল। ভাড়া নেওয়ার সময় তারা কোনও কাগজ জমা দেয়নি।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার (এসপি) মহিউদ্দিন ফারুকী বলেন, আশঙ্কা করা হচ্ছে সম্প্রতি যে দুই যুবক ভাড়ায় ওই বাসায় উঠেছেন তারাই জঙ্গি আস্তানা গেঁড়েছে। তাদের ব্যাপারে তথ্য সংগ্রহের চেষ্টা চলছে।

বাড়িটির আশেপাশের বাসিন্দাদের নিরাপত্তার কথা চিন্তা করে সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।