Home আন্তর্জাতিক রমজানে ফিলিস্তিনিদের তারাবি পড়তেও বাধা দিচ্ছে ইসরায়েল

রমজানে ফিলিস্তিনিদের তারাবি পড়তেও বাধা দিচ্ছে ইসরায়েল

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : অধিকৃত এলাকায় ফিলিস্তিনিদের তারাবি নামাজ পড়তে বাধা দিচ্ছে ইসরায়েলি পুলিশ। এরইমধ্যে পূর্ব জেরুজালেমের সিলন ও এর আশপাশের এলাকায় বাসিন্দাদের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি তাদেরকে তারাবি পড়তে মসজিদে যেতেও বাধা দেওয়া হচ্ছে।

ওয়াদি হিলওয়েহ ইনফরমেশন সেন্টার’র পক্ষ থেকে বলা হয়েছে, ওই অঞ্চলে ফিলিস্তিনের অধিবাসীরা হঠাৎ দেখতে পান, ইসরায়েলি বাহিনী সিলওয়ান ও এর আশপাশের এলাকায় বাসিন্দাদের চলাচল বন্ধ করে দিয়েছে। তারা রাস্তায় লোহার বেরিকেড দিয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে, ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের অধিকৃত এলাকায় অধিবাসীদের পায়ে হাঁটার পথে বাধা দিচ্ছে। রমজানের দ্বিতীয় দিনে ইফতারের আগে যানবাহন এবং পায়ে হাঁটার পথ- উভয় ক্ষেত্রেই বাসিন্দাদের বাধা দেওয়া হয়েছে। এর ফলে ওইসব এলাকায় ট্রাফিক জ্যাম সৃষ্টি হয়।

ওয়াদি হিলওয়েহ ইনফরমেশন সেন্টার আরো জানায়, ইসরায়েলি বাহিনী সিলওয়ানের আল-আইন সড়ক এবং মরক্কান গেইটের সড়ক বন্ধ করে দেয়। জেরুজালেমের প্রাচীরের ভেতর অবস্থিত এই সড়ক দিয়েই মুসলমানরা আল-আকসা মসজিদে নামাজ পড়তে যান। সূত্র : মা’আন নিউজ এজেন্সি