Home খেলাধূলা বিশ্বকাপ শেষে চাকরি হারাচ্ছেন ইনজামাম ও আর্থার

বিশ্বকাপ শেষে চাকরি হারাচ্ছেন ইনজামাম ও আর্থার

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : বিশ্বকাপ শেষে মধ্য জুলাইয়ে মেয়াদ শেষ হচ্ছে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল হক এবং প্রধান কোচ মিকি আর্থারের। কিন্তু তাদের সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আগামী জুলাই মাসে ইনজামামের সঙ্গে পিসিবির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হলে তার জায়গায় প্রধান নির্বাচক হিসেবে সাবেক অধিনায়ক আমির সোহেলকে বিবেচনা করা হচ্ছে।

নাম প্রকাশ না করে পিসিবির একটি বিশ্বস্ত সূত্র বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)’কে জানিয়েছে, ‘প্রধান নির্বাচক হিসেবে সংক্ষিপ্ত তালিকায় সবার উপরে আছে সোহেল। নতুন প্রধান নির্বাচক ও প্রধান কোচ নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেবেন পিসিবির ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম কামাল।

ইতোপূর্বে ২০০২ এবং ২০০৪ সালে দুই বার প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেছেন সোহেল। তিনি জানান, ৩০মে শুরু হওয়া বিশ্বকাপে দল যে পারফরমেন্সই করুক না কেন এ দুই পদে পরিবর্তনের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সূত্র জানায়, ‘এহসান মানি যখন চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে বিশ্বকাপের আগে ওয়াসিম কামালকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে এনেছে তখন পরিবর্তন হবেই। ইনজামাম ও আর্থারের কিছু সিদ্ধান্তে তারা খুব বেশি খুশি নন।’

তবে কোচ হিসেবে বাইরের কাউকে না-কি দেশি কাউকে নিয়োগ দেয়া হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।
‘এমনকি বোর্ডের একটি পক্ষ বিশ্বকাপের পর ইনজামামকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়ার বিষয়েও আলোচনা করছে’- জানান তিনি।