Home আইন/আদালত রিফাত হত্যার ‌‌‘পরিকল্পনাকারী’ সাগর গ্রেফতার

রিফাত হত্যার ‌‌‘পরিকল্পনাকারী’ সাগর গ্রেফতার

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : বরগুনা সদরে প্রকাশ্য দিবালোকে স্ত্রীর সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার অন্যতম ‘পরিকল্পনাকারী’ মো. সাগরকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (৩০ জুন) পুলিশ সদর দফতরের সহকারি মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

সাগরকে কোথা থেকে গ্রেফতার করা হয়েছে সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে আজ তার পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষার স্বাস্থ্য পরীক্ষা দেয়ার কথা ছিল।

রিফাত শরীফ হত্যার ‘পরিকল্পনাকারী’ গ্রুপের সদস্য সাগর কনস্টেবল নিয়োগ পরীক্ষা দিয়ে ইতিমধ্যে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হন। আজ তার স্বাস্থ্য পরীক্ষা হওয়ার কথা ছিল বরগুনা পুলিশ লাইনে। সেই পরীক্ষা দেয়ার আগেই তাকে গ্রেফতার করা হল।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, কোনো আবেদনকারী যদি ফৌজদারী মামলার আসামি হয় তাহলে তার নিয়োগ আপনাআপনি বাতিল হয়ে যায়। তার পুলিশে চাকরির করার সুযোগ নেই। সাগরের ক্ষেত্রেও এমনটি হবে।

জানা গেছে, রিফাত হত্যার পরিকল্পনাকারীরা ০০৭ নামে একটি ফেসবুক গ্রুপ করেছেন। ইতোমধ্যেই এ গ্রুপে রিফাত হত্যার পরিকল্পনার কথোপকথনের বেশ কয়েকটি স্ক্রিনশট ফেসবুকে ভাইরাল হয়েছে। সেই স্ক্রিনশট দিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে দেশের বেশ কিছু গণমাধ্যমে। রিফাত হত্যার পরিকল্পনা করা ম্যাসেঞ্জার গ্রুপ ০০৭-এ যুক্ত থাকার কথা স্বীকার করেছে সাগর।

প্রসঙ্গত, নিহত রিফাত শরীফের বাড়ি বরগুনা সদর উপজেলার ৬নং বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামে। তার বাবার নাম আ. হালিম দুলাল শরীফ। মা-বাবার একমাত্র সন্তান ছিলেন রিফাত।