Home খেলাধূলা রংহীন ম্যাচে লঙ্কানদের সর্বোচ্চ রান

রংহীন ম্যাচে লঙ্কানদের সর্বোচ্চ রান

3
0
SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : সেমির টিকিট কাটতে ব্যর্থ শ্রীলঙ্কা – ওয়েস্ট উন্ডিজ। প্রথম রাউন্ড থেকে বিদায় নিশ্চিত দুদলেরই। এই নিয়ম রক্ষার রংহীন ম্যাচে বেশ ব্যাটিং করলেন লঙ্কান ব্যাটসম্যানরা। চেস্টার লি স্ট্রিটে বিশ্বকাপের ৩৯ তম ম্যাচে মুখোমুখি হয় তারা। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বড় সংগ্রহ পেয়েছে লঙ্কানরা। আভিস্কা ফার্নান্দোর প্রথম শতকে ৩৩৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কা। এটিই এই বিশ্বকাপে লঙ্কানদের সর্বোচ্চ রানের ইনিংস।

শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করতে নেমে আভিস্কার ১০৪, কুশল পেরেরার ৬৪ ও লাহিরু থিরিমান্নের ঝড়ো ৪৫ রানে ভর করে ৬ উইকেটে হারিয়ে ৩৩৮ রান করে তারা। ক্যারিবীয় বোলারদের মধ্যে অধিনায়ক জেসন হোল্ডার ২টি ও ১টি করে উইকেট পান শেলডন কটরেল, ফ্যাবিয়ান অ্যালেন, ওশানে থমাস।

গতকালের ম্যাচে ভারতের বিপক্ষে ইংল্যান্ডের জয়ে বিশ্বকাপ আসর থেকে বিদায় ঘণ্টা বেজেছে আজকের মুখোমুখি দুদলের।

শ্রীলঙ্কার পয়েন্ট ৬। আর আগেই সেমির স্বপ্ন শেষ হয়েছে ওয়েস্ট ইন্ডিজের। তাদের পয়েন্ট মাত্র ৩।

আজকের খেলাটি শুরু হয় বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। লঙ্কান শিবিরে আজ ৩টি পরিবর্তন। লাহিরু থিরিমান্নে, জেফরি ভানডারসি ও কাসুন রাজিতা আজ একাদশে স্থান করে নিয়েছেন। আর ওয়েস্ট ইন্ডিজের রয়েছে ১টি পরিবর্তন। কেমার রোচের পরিবর্তে একাদশে অন্তভুক্ত হয়েছেন শ্যানন গ্যাব্রিয়েল।

শ্রীলঙ্কা একাদশ
দিমুথ করুনারত্নে, কুশাল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, ইসুরু উদানা, জেফরি ভানডারসি, কাসুন রাজিতা, লাসিথ মালিঙ্গা।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রিস গেইল, সুনিল অ্যামব্রিস, শাই হোপ, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, কার্লোস ব্র্যাথওয়েট, ফ্যাবিয়ান অ্যালেন, শ্যানন গ্যাব্রয়েল, শেলডন কটরেল, ওশানে থমাস।

image_pdfimage_print