Home ব্রেকিং মতলবের কৃতি সন্তান লায়ন বেনজীর আহমেদ নর্থ সাউথ ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের...

মতলবের কৃতি সন্তান লায়ন বেনজীর আহমেদ নর্থ সাউথ ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান নির্বাচিত

SHARE
শামসুজ্জামান ডলার,মতলব উত্তর(চাঁদপুর): মতলব উত্তর উপজেলার কৃতি সন্তান সদা হাসোজ্জল নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা, শিল্পপতি, লায়ন বেনজীর আহমেদ সম্প্রতি অনুষ্ঠিত নর্থ সাউথ ইউনিভার্সিটি ট্রাস্টের বোর্ড সভায় বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্যদের সর্বসম্মতি ক্রমে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নর্থ সাউথ ইউনিভার্সিটির “বোর্ড অব ট্রাস্টিজের” চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
লায়ন বেনজীর আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে স্নতকোত্তর ডিগ্রি লাভের পর ব্যবসায়ী হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি রেমন্ড গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। তিনি বাংলাদেশের বেসরকারী বিশ্ববিদ্যালয়সমূহের প্রতিষ্ঠাতাদের সংগঠন ‘বাংলাদেশ বেসরকারী বিশ্ববিদ্যালয় সমিতি’র বর্তমান সেক্রেটারি জেনারেল।
২০০১ সালের দেশের প্রধান বাণিজ্যিক সংগঠন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ (ডিসিসিআই) এর সভাপতি এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ (এফবিসিসিআই) এর ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। দেশের রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদানের জন্য তিনি সরকার কর্তৃক অনেকবার বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যাক্তি হিসাবে (সিআইপি) মর্যাদায় ভূষিত হন। লায়ন বেনজীর আহমেদ ১৯৯৬-৯৭ সালে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ৩১৫ বি-১ বাংলাদেশের ডিস্ট্রিক্ট গভর্নর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি জাতিসংঘের সাধারন পরিষদে অংশগ্রহণ সহ বিভিন্ন সময়ে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে অংশগ্রহণ করেন।
লায়ন বেনজির বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছন, তিনি মাই টিভির চেয়ারম্যান ছিলেন , চাদঁপুর সমিতির আজীবন সদস্য, দিশারীর একজন প্রতিষ্ঠাতা সদস্য, তিনি একজন সমাজ সেবক। সবুজ বনায়ন বৃক্ষ রোপনে অসাম্মান্য অবদানের জন্য তিনি আন্তর্জাতিক ভাবে পুরস্কার লাভ করেন।