Home খেলাধূলা মাহমুদউল্লাহ, রুবেলকে নিয়ে নামবে বাংলাদেশ

মাহমুদউল্লাহ, রুবেলকে নিয়ে নামবে বাংলাদেশ

1
0
SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :    অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে রুবেল বেহিসেবী বোলিং করলেও তার সাহসিকতার প্রশংসা করেছিলেন মাশরাফি বিন মুর্তজা।

স্পিনে ভারতীয় ব্যাটসম্যানদের দাপটের কথা মোটামুটি সবারই জানা। বিরাট কোহলি, রোহিত শর্মা টপ অর্ডারে দারুণ পারফর্মার। মিডল অর্ডারে হার্দিক পান্ডিয়া ও মাহেন্দ্র সিং ধোনি স্পিনের বিপক্ষে হয়ে উঠতে পারেন আক্রমণাত্মক। এছাড়া ব্যাটিং লাইন আপে যারা আছেন তারা প্রত্যেকেই বিশ্বমানের। তাদের বিপক্ষে এজবাস্টনে স্পিন আক্রমণ নিয়ে নামার পক্ষে নয় বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট।

এজন্য বাড়তি একজন পেসার নিয়ে নামবে বাংলাদেশ। আজ মেহেদী হাসান মিরাজের পরিবর্তে রুবেল হোসেনকে খেলানোর সিদ্ধান্ত হয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে যিনি ৯ ওভার বোলিং করে ৮৩ রান দিয়েছেন। ভারতের বিপক্ষে পূর্বে রুবেলের পারফরম্যান্স বিবেচনায় দলে ঢুকছেন। বাড়তি পেস ও বৈচিত্র্য এবং আন্তর্জাতিক ক্রিকেটের দীর্ঘদিনের অভিজ্ঞতায় রুবেলকে একাদশে ঢোকানোর ইঙ্গিত দিয়েছেন মাশরাফি নিজেই। একাদশে মাশরাফি, মুস্তাফিজ ও সাইফউদ্দিন রয়েছেন আগের থেকেই।

মাহমুদউল্লাহর কাফ মাসলের চোট থেকে সেরে উঠেছেন অনেকটাই। রাত পর্যন্ত যে খবর, মাহমুদউল্লাহ খেলার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছেন। বিশেষ সূত্র তা নিশ্চিত করেছেন। গতকাল মাহমুদউল্লাহ নেটে ব্যাটিং করেছেন দীর্ঘ সময়। করেছেন ফিটনেস ট্রেনিংও। তার ব্যাটিংয়ে কোনো সমস্যা নেই। নেটে দারুণ সময় কাটিয়েছেন। তবে রানিংয়ে সমস্যা হচ্ছিল তার। নিজ থেকে আত্মবিশ্বাস পাওয়ায় মাহমুদউল্লাহ খেলতে চাচ্ছেন নিজ থেকে।

সকালে মাহমুদউল্লাহর ফিটনেস টেস্ট হবে। টসের আগ মুহূর্ত পর্যন্ত তার জন্য অপেক্ষা করবে দল। যদি শেষ পর্যন্ত মাহমুদউল্লাহ না খেলেন তাহলে দলে ঢুকবেন অস্ট্রেলিয়ার বিপক্ষে গোল্ডেন ডাক মারা সাব্বির রহমান।