Home খেলাধূলা ইংল্যান্ড-নিউজিল্যান্ড, জিতলেই সেমিতে!

ইংল্যান্ড-নিউজিল্যান্ড, জিতলেই সেমিতে!

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  জিতলেই সেমি-ফাইনালে খেলার ছাড়পত্র মিলবে, এই পরিস্থিতিতে আজ বুধবার ডারহামে গ্রুপ লিগে নিজেদের শেষ ম্যাচে পরস্পরের মুখোমুখি হচ্ছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

৮ ম্যাচে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের পয়েন্ট যথাক্রমে ১০ (+১.০০০) এবং ১১ (+০.৫৭২)। আজ যারা জিতবে, তারা সেমি-ফাইনালে উঠে যাবে। আর অন্য দলকে তাকিয়ে থাকতে হবে বাকি ফলাফলের দিকে।

যেমন, এই ম্যাচে ইংল্যান্ড হারলে এবং পাকিস্তান (এখন ৮ ম্যাচে তাদের পয়েন্ট ৯) বাংলাদেশের বিরুদ্ধে জিতলে কিন্তু তারা সংগঠক দেশকে লিগ টেবিলে টপকে যাবে। আর বুধবার নিউজিল্যান্ড হারলেও কিন্তু রানের গড়ে তারা পাকিস্তানের (-০.৭৯২) থেকে আপাতত এগিয়েই রয়েছে।

তবে, এত সব হিসেবের মধ্যে না গিয়ে বুধবার জিততে মরিয়া ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগ্যান ও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশ্বকাপে টিকে থাকার ভাগ্য এখন তাদেরই হাতে।

‘অপরাজিত’ থাকা ভারতকে শেষ ম্যাচে ৩১ রানে হারিয়ে এই মুহূর্তে আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছে ইংল্যান্ড। শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে পরপর দু’টি ম্যাচে হারের পর ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের জয় সমালোচকদের মুখ বন্ধ করে দিতে পেরেছে।

অন্যদিকে, পরপর দু’টি ম্যাচে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার কাছে হেরে ইংল্যান্ড ম্যাচের আগে বেশ চাপে নিউজিল্যান্ড শিবির। তাদের বোলিং আক্রমণ মূলত ট্রেন্ট বোল্টের উপর নির্ভরশীল। যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বোল্টের হ্যাটট্রিক সত্ত্বেও জিততে পারেনি নিউজিল্যান্ড। রিভারসাইডের উইকেটে স্পিনারদের জন্য বিশেষ কিছুই থাকে না বলে ইংল্যান্ডের বিরুদ্ধে একজন বাড়তি পেসার নিয়ে খেলতে পারে নিউজিল্যান্ড।