Home খেলাধূলা শুক্রবার যেভাবে শচীনকে পিছনে ফেলবেন সাকিব!

শুক্রবার যেভাবে শচীনকে পিছনে ফেলবেন সাকিব!

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : বাংলাদেশের বিশ্বকাপ আশা শেষ। রয়ে গেছেন সাকিব আল হাসান। বিশ্বকাপে ইতোমধ্যেই বহু রেকর্ড তার নামের পাশে যোগ করেছেন। এখন তিনি আরও একটি রেকর্ডের সামনে দাড়িয়ে। ম্যাচ খেলতে পারবেন মাত্র একটি। সেই ম্যাচে ধারাবহিকতা বজায় রাখলেই ব্যাটিং জিনিয়াস শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যাওয়া সম্ভব।

এক বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক শচীন টেন্ডুলকার। ২০০৩ ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতায় ১১টি ম্যাচে ৬৭৩ রান করে ভারতকে ফাইনালে নিয়ে যেতে সহায়তা করেন তিনি।

সাকিব এ বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে করেছেন ৫৪২ রান। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে তিনি। শচীনের ৬৭৩ রান ছুতে সাকিবের দরকার ১৩১ রান। এ বিশ্বকাপে একটি ম্যাচ খেলার সুযোগ পাবেন তিনি। সেটিও পাকিস্তানের বিপক্ষে।

শুক্রবার যদি পাকিস্তানের বিপক্ষে ১৩১ রান করতে পারেন তাহলে শচীনের সেই রেকর্ডের পাশে নাম লেখাবেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। আর ১৩২ রান বা তার বেশি রান করতে পারলে এ ব্যাটিং জিনিয়াসকেও ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে তার। সাকিব ভক্তরা কি তার ব্যাট থেকে আরও একটি ঝলক দেখতে পারবেন ? সেটা দেখতে হলে অপেক্ষা করতে হবে শুক্রবার পর্যন্ত।