Home খেলাধূলা ক্রিকেট থেকে বাদ পড়তে পারে জিম্বাবুয়ে!

ক্রিকেট থেকে বাদ পড়তে পারে জিম্বাবুয়ে!

2
0
SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : বিশ্বকাপের মূল পর্বে উঠতে না পারা হতাশ জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডর সামনে আরও একটি দুঃসংবাদ অপেক্ষা করছে। ক্রিকেটের অবস্থা নাজুক ও অভ্যন্তরীণ রাজনীতির কারণে আইসিসির নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড।

জানা গেছে, জিম্বাবুয়ের ক্রিকেটে রাজনীতির আধিপত্যে গত মাসে ক্রিকেট বোর্ডের সবাইকে চাকরীচ্যুত করে দেশটির সরকার। দেশটির স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশনের এমন সিদ্ধান্তের পর একটি অন্তর্বর্তী কমিটি গঠন করা হয়েছে। যেটা আইসিসির নিয়মের পরিপন্থি। জিম্বাবুয়ে ক্রিকেটের এমন টালমাটাল অবস্থায় বিশ্বকাপ শেষ হওয়ার পর লন্ডনে আইসিসির কনফারেন্সে কে দেশটির বোর্ডের প্রতিনিধিত্ব করবেন সেটা অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থায় আইসিসি নিষিদ্ধ করতে পারে জিম্বাবুয়ে ক্রিকেটকে।

দীর্ঘদিন ধরেই আর্থিক সংকটে ভুগছে জিম্বাবুয়ে বোর্ড। শেষ পর্যন্ত জিম্বাবুয়ে যদি নিষিদ্ধ হয় তাহলে তাদের পুরুষ ও নারী ক্রিকেট দল আগস্ট ও অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে বাছাইপর্ব খেলবে সেটা ঝুঁকির মধ্যে পড়তে পারে, এতে ক্রিকেট থেকে বাদ পড়তে পারে দেশটি। যদিও পূর্ণাঙ্গ সদস্য দেশ হিসেবে আইসিসির কাছ থেকে বছরে ৯ মিলিয়ন পাউন্ড পায় জিম্বাবুয়ে।

image_pdfimage_print