Home প্রাইভেট বিশ্ববিদ্যালয় প্রাইম ইউনিভার্সিটির ‘সামার সেমিস্টার’- ২০১৯ এর নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠান

প্রাইম ইউনিভার্সিটির ‘সামার সেমিস্টার’- ২০১৯ এর নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠান

2
0
SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : গত ১৪ জুলাই, ২০১৯ তারিখে প্রাইম ইউনিভার্সিটির ‘সামার সেমিস্টার-২০১৯’ এর নবাগত ছাত্রছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মীর শাহাবুদ্দিন । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব ও প্রধান তথ্য কমিশনার এবং জাতীয় জাদুঘরের বোর্ড অব ট্রাস্টিজ এর সাবেক চেয়ারম্যান এম. আজিজুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব মোঃ আশরাফ আলী। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ আরশাদ আলী, প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. এ এস এ নূর, বাণিজ্য অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম, রেজিস্ট্রার এম এ জব্বার, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ নূর হোসেন তালুকদার, সকল বিভাগের বিভাগীয় প্রধান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, আমন্ত্রিত অতিথিবৃন্দ ও বিদেশী শিক্ষার্থীসহ নবাগত ছাত্রছাত্রীগণ নবীনবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
প্রাইম ইউনিভার্সিটির রেজিস্ট্রার এম এ জব্বার নবাগত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন। নবাগত ছাত্রছাত্রীদের পক্ষ হতে একজন বিদেশী শিক্ষার্থীসহ দুজন শিক্ষার্থী তাদের অনুভূতি প্রকাশ করেন এবং এ আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম, প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. এ এস এ নূর, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ আরশাদ আলী এবং বোর্ড অব ট্রাস্টিজের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও বিশেষ অতিথি জনাব মোঃ আশরাফ আলী।
অনুষ্ঠানের প্রধান অতিথি এম. আজিজুর রহমান ছাত্রছাত্রীদের সময়ের সর্বোচ্চ সদ্ব্যাবহার করে আগামী দিনে দেশের নেতৃত্ব দানের জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠার আহ্বান জানান। উন্নত দেশ গড়ে তুলতে হলে মানসম্মত শিক্ষার কোন বিকল্প নেই বলে তিনি উল্লেখ করেন। তিনি ইউনিভার্সিটির সার্বিক উন্নয়নে সবসময় কর্তৃপক্ষের পাশে থাকার প্রতিশ্রুতি প্রদান করেন এবং নবাগত ছাত্রছাত্রীদের সফলতা কামনা করেন
অনুষ্ঠানের সভাপতি ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মীর শাহাবুদ্দিন তাঁর ভাষণে নবাগত শিক্ষার্থীদেরকে নিয়মিত ক্লাসে উপস্থিতসহ কঠোর পরিশ্রমের মাধ্যমে ভবিষ্যতের উপযুক্ত ও দক্ষ নাগরিক হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য পরামর্শ প্রদান করেন। তিনি এ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ণরত বিদেশী শিক্ষার্থীদের তাদের নিরাপত্তা ও খাদ্য গ্রহণের বিষয়ে সর্বদা সতর্ক থাকার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। তিনি একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় ছাত্রছাত্রীদের উপযুক্ত করে গড়ে তোলার জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে সকল সুযোগ-সুবিধা প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেন।
আলোচনা সভাশেষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

image_pdfimage_print