Home আইন/আদালত ঝালকাঠিতে হত্যাচেষ্টা মামলায় প্যানেল মেয়র কারাগারে

ঝালকাঠিতে হত্যাচেষ্টা মামলায় প্যানেল মেয়র কারাগারে

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : ঝালকাঠিতে চাঁদা দাবী ও হত্যাচেষ্টা মামলায় পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র হুমাযুন কবির খান ও তার ভাই রুবেল খানকে কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার (১৬ জুলাই) সকালে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এএইচএম ইমরানুর রহমান।

মামলার বিবরণে জানা যায়, ঝালকাঠি পৌরসভার কিফাইতনগর এলাকার স্থানীয় ব্যবসায়ী নজরুল ইসলাম তার জমিতে একটি ঘর নির্মাণের কাজ শুরু করেন। এতে বাধা দিয়ে তার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবী করেন কাউন্সিলর হুমাউন কবির খান। দাবীকৃত টাকা না পেয়ে গত ১৩ জুন রাতে ব্যবসায়ী নজরুল ইসলামকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেন কাউন্সিলর হুমাউন কবির ও তার লোকজন। এ ঘটনায় বাদী হয়ে নজরুল ইসলাম ১৩ জনকে আসামী করে গত ২০ জুন ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি নালিশি অভিযোগ দায়ের করেন। আদালত অভিযোগটি ঝালকাঠি সদর থানার ওসিকে এফআইআর হিসেবে নথিভুক্ত করার নির্দেশ দেন। মঙ্গলবার ওই মামলায় হুমায়ুন কবীরসহ অপর ১২ আসামী আদালতে হাজির হয়ে জামিন চাইলে, আদালত হুমায়ুন কবীরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং অপর আসামীদের জামিন মঞ্জুর করেন।

এদিকে কাউন্সিলর হুমায়ুন কবিরের ভাই রুবেল খানসহ ৯ জনের বিরুদ্ধে গত ১৫ জুন হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করেন পশ্চিম ঝালকাঠি এলাকার জিহাদ বেপারী। এ মামলায় রুবেল খানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে অপর ৮ আসামীকে জামিন দেন আদালত।

এদিকে ঝালকাঠি পৌরসভার প্রভাবশালী কাউন্সিলর ও প্যানেল মেয়র হুমায়ুন কবিরকে কারাগারে পাঠানোর ঘটনায় তার হাতে হয়রানী ও নির্যাতনের শিকার এলাকার লোকজন স্বস্তি প্রকাশ করেছে।