Home খেলাধূলা বাঁচা-মরার ম্যাচ, আজ জিততেই হবে বাংলাদেশকে

বাঁচা-মরার ম্যাচ, আজ জিততেই হবে বাংলাদেশকে

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  শুক্রবার কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামটি যেন ছিল আগাগোড়া মালিঙ্গাময়। গ্যালারির চারপাশে শ্রীলঙ্কান দর্শকরা দেশসেরা এই প্রিয় তারকাকে শেষ অভিনন্দন জানাতে ছুটে এসেছিলেন। গ্যালারির কোণায় কোণায় ছিল মালিঙ্গার বিভিন্ন মুহূর্তের ছবি। আর মালিঙ্গা যখন ব্যাট হাতে মাঠে নামছেন তখন তো অন্য এক দৃশ্যের জন্ম হলো। ‍যেন প্রেমাদাসা হয়ে উঠলো এক আলোকসমুদ্র। চারপাশে মোম আর প্রদীফ জ্বালিয়ে লঙ্কানরা ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচে লাসিথ মালিঙ্গাকে এভাবেই ভালোবাসায় সিক্ত করে।

আজ সিরিজ জয়ের লক্ষ্য সেই শ্রীলঙ্কাকে নামতে হচ্ছে মালিঙ্গা বিহীন। আর বাংলাদেশের সামনে আজ সিরিজ বাঁচানোর মরণপন লড়াই। অধিনায়ক তামিম ইকবাল সতীর্থদের সেরাটা উজাড় করে দেয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

প্রথম ম্যাচে মালিঙ্কার ইয়র্কাকে মাথা মাটিতে লেগেছিল তামিমের। সৌম্য সরকারকে আরেকটি দুর্দান্ত ইয়র্কারে ফিরিয়ে বিদায়টাকে স্মরণীয় করেছিলেন এই লঙ্কান পেসার। আজ মালিঙ্গা নেই। তাই বাড়তি একটা ্সুবিধা এখান থেকে আদায় করে নিতেই পারে বাংলাদেশ। বিশেষত শুরুর দিকে ব্যাটসম্যানরা।

তবে সবকিছুকে ছাপিয়ে আজ জয়টা বড় প্রয়োজন তামিম-মুশফিকদের। সঙ্গে প্রথম ম্যাচে ৬০ রানের লড়াকু ইনিংস খেলা সাব্বির রহমান তার ধারবাহিকতায় ধরে রাখবে এমটিই চাইছে বাংলার কোটি দর্শক-সমর্থক।