Home জাতীয় ডেঙ্গু প্রতিরোধে সিটি করপোরেশন দায়িত্ব পালন করতে পারেনি : নাসিম

ডেঙ্গু প্রতিরোধে সিটি করপোরেশন দায়িত্ব পালন করতে পারেনি : নাসিম

1
0
SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আমরা একটা বিপর্যয়কর অবস্থার মধ্যে আছি ডেঙ্গু নিয়ে। প্রতিদিনই রোগীর সংখ্যা বাড়ছে। ঢাকার দুই সিটি মেয়র ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থ হয়েছেন বলেও তিনি মন্তব্য করেন। মঙ্গলবার দুপুরে রাজধানীর ঢাকা শিশু হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, আমাদের চিকিৎসকরা যেভাবে দুর্যোগ মোকাবিলা করে চলেছেন, এ ধরনের রোগ থেকে আমরা মুক্তি পাব। আমরা বাংলাদেশকে অন্য রোগের মতো ডেঙ্গুমুক্ত করতে পারব, যদিও এটা সময় সাপেক্ষ ব্যাপার।

তিনি বলেন, দুর্যোগ মোকাবিলা করাই এখন আমাদের দায়িত্ব। তিনি আরও বলেন, সিটি কর্পোরেশনের যে দায়িত্ব ছিল, তারা সেভাবে সেই দায়িত্ব পালন করতে পারেনি, এ ব্যাপারে কোনো দ্বিমত নেই।

তবে এখন তাদের পদত্যাগ দাবি করলে তো কোনো সমাধান হবে না। এ বিপর্যয় উত্তরণে যার যার যে দায়িত্ব, সেই দায়িত্ব পালন করতে হবে।
এ সময় সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক এবং সিরাজগঞ্জ-৩ আসনের এমপি ও ঢাকা শিশু হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডা. আব্দুল আজিজ উপস্থিত ছিলেন।

image_pdfimage_print