Home আন্তর্জাতিক কাশ্মীর নিয়ে ভারত বিপজ্জনক খেলায় নেমেছে: পাকিস্তান

কাশ্মীর নিয়ে ভারত বিপজ্জনক খেলায় নেমেছে: পাকিস্তান

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  কাশ্মীর পরিস্থিতি নিয়ে সোমবার (৫ আগস্ট) সকালে ভারতের মন্ত্রিসভার জরুরি বৈঠক হয়েছে। এতে ৩৭০ ধারা তুলে দিয়ে কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের প্রস্তাব করা হয়েছে। ফলে, কার্যত নতুন করে কাশ্মীরের ইতিহাস রচনার পথে মোদি সরকার। এ নিয়ে ক্রমশ জটিল হচ্ছে কাশ্মীরের পরিস্থিতি।

রোববার (৪ আগস্ট) ভারতের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এদিন কাশ্মীর ইস্যুতে ট্রাম্পের হস্তক্ষেপ করার কথাও বলেন তিনি। এবার আর্টিকল ৩৭০ তুলে নেওয়ার প্রস্তাব দেওয়ার পর ফের ভারতের বিরুদ্ধে বিবৃতি দিল পাকিস্তান।

দেশটির গণমাধ্যম দুনিয়া নিউজে দেয়া এক প্রতিক্রিয়া পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ বলেন, ভারতের এই সিদ্ধান্তের ফলে সমস্যার সমাধান তো হবেই না, উল্টো সমস্যা আগের থেকে আরও বেড়ে যাবে। ভারত আরও একবার কাশ্মীর ইস্যুতে জ্বালিয়ে দিল।

তার দাবি, পাকিস্তানের ইচ্ছা ছিল কাশ্মীর সমস্যার সমাধান হোক। কিন্তু ভারতের তেমন কোনও ইচ্ছা নেই। কুরেশি বলেন, নরেন্দ্র মোদি বিপজ্জনক খেলা খেলছেন। ওনার উদ্দেশ্য ভয়ঙ্কর।

এই প্রসঙ্গে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি বলেন, ভারতে কাশ্মীর ৩৭০ আর্টিকল তুলে নেওয়া হয়েছে। এটা অন্যায়। এই সিদ্ধান্ত কাশ্মীরের মানুষের ইচ্ছার বিরুদ্ধে।