Home ঢাকা ক্যাম্পাস ঢাবি আরবী বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠিত

ঢাবি আরবী বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠিত

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় আরবী বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের ১ম পুনর্মিলনী ও বার্ষিক সাধারন সভা আজ ১১ জানুয়ারি ২০২০ শনিবার ছাত্র শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় আরবী বিভাগের চেয়ারম্যান ও এসোসিয়েশনের আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ ইউছুফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগীয় সংখ্যাতিরিক্ত অধ্যাপক ড. মো. আবু বকর সিদ্দীক অ্যালামনাই বক্তা হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ। বিভাগীয় অধ্যাপক ড. মো. আবদুল কাদির ও ড. মোহাম্মদ শহীদুল ইসলামসহ বিভাগীয় শিক্ষকবৃন্দ ও বিপুল সংখ্যক প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয়।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আরবী বিভাগ একটি ঐতিহ্যবাহী বিভাগ। দেরীতে হলেও এই বিভাগের অ্যালামনাই এসোসিয়েশন গঠিত হওয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান উপাচার্য। তিনি বলেন, ইসলাম ধর্মে ও আরবী ভাষায় সর্বদা উদারতা, অসাম্প্রদায়িকতা ও মানবিকতার আবেদন রয়েছে। এই গুণাবলী বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে দেখা যায় এবং এসব গুণাবলী আরও বিকশিত করতে হবে। তিনি আরবী বিভাগের গবেষণা ও অবকাঠামো উন্নয়নে এবং বিভাগীয় শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করতে অ্যালামনাই-এর সদস্যদের প্রতি আহবান জানান।