Home ক্যাম্পাস খবর ঢাবি সংস্কৃত বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ঢাবি সংস্কৃত বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক :  ঢাকা বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা-২০২০ আজ ০৪ মার্চ ২০২০ বুধবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিভাগীয় চেয়ারপার্সন নমিতা মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় অন্যান্যের মধ্যে বিভাগীয় অধ্যাপক ড. অসীম সরকার এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট ও সিন্ডিকেট সদস্য এস এম বাহালুল মজনুন উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত এবং বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যত জীবনের সাফল্য কামনা করে বলেন, অনেক বিজ্ঞানী, সাহিত্যিক, দার্শনিকসহ মনীষীরা ভারতবর্ষ থেকে জ্ঞান আহোরণ করে সারা পৃথিবীকে আলোকিত করেছেন। এর ফলে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের আর্থ-সামাজিক অবস্থার অনেক উন্নয়ন হয়েছে। অত্যন্ত নিষ্ঠা, আগ্রহ ও কৌতূহলের সাথে সংস্কৃত ভাষা আয়ত্ত করার জন্য বিভাগের শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানের ২য় পর্বে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।