Home বিনোদন করোনা রুখতে জনতা কারফিউকে সাধুবাদ আমির থেকে দীপিকার… হাইলাইটস

করোনা রুখতে জনতা কারফিউকে সাধুবাদ আমির থেকে দীপিকার… হাইলাইটস

SHARE

 বিনোদন ডেস্ক: এই সচেতনতার চিত্রই এ দিন দেখা গিয়েছে শহরের নানা জায়গায়। রবিবার হলেও সকাল থেকে গণ পরিবহণ এবং বাজারগুলিতে শুনশান পথঘাট।আগামী ৩১ মার্চ পর্যন্ত সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রেলমন্ত্রক। বন্ধ থাকবে কলকাতার মেট্রোরেলও।ইতোমধ্যেই বেশিরভাগ অভিনেতা-অভিনেত্রীই স্বেচ্ছায় গৃহবন্দী হয়ে রয়েছেন।

 করোনা সংক্রমণ রুখতে গোটা দেশ জুড়ে সকাল সাতটা থেকে শুরু হয়েছে জনতা কারফিউ। করোনার বিরুদ্ধে লড়াইয়ে দেশবাসীর কাছে সময় চেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম পর্যায়ে ১৪ ঘণ্টা। এই সচেতনতার চিত্রই এ দিন দেখা গিয়েছে শহরের নানা জায়গায়। রবিবার হলেও সকাল থেকে গণ পরিবহণ এবং বাজারগুলিতে শুনশান পথঘাট।

সারা দেশে জনতা কারফিউ জারি করার পরই বড় ঘোষণা করেছে রেল। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আগামী ৩১ মার্চ পর্যন্ত সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রেলমন্ত্রক। বন্ধ থাকবে কলকাতার মেট্রোরেলও। অর্থাৎ দেশজুড়ে এখনও লক ডাউন না হলেও রেল সেই পথেই হাঁটল। তবে, মালবাহী ট্রেনের বিষয়ে অবশ্য এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এরই সঙ্গে একাধিক রাজ্য ইতোমধ্যে লকডাউনের পথে হাঁটছে। মারণ করোনা রুখতে আর কোনও ঝুঁকি নিতে চায় না ভারত। সরকারের এমন সিদ্ধান্তকে কুর্নিশ জানিয়েছেন বলিউড সেলেবরা। ইতোমধ্যেই বেশিরভাগ অভিনেতা-অভিনেত্রীই স্বেচ্ছায় গৃহবন্দী হয়ে রয়েছেন।

রবিবারের এমন জনতা কারফিউকে স্বাগত জানিয়েছেন দীপিকা পাড়ুকোন, আমির খান, কঙ্গনা রানাওয়াত, কাজল, কার্তিক আরিয়ানরা। প্রত্যেকেই সোশ্যাল মিডিয়ায় তাঁদের মতামত জানিয়েছেন। অভিনেতাদের মত, এই সময়টা বাড়িতে থেকে নিজেকে ও পরিবারকে সময় দিন।