Home ব্রেকিং প্রবীণ আ’লীগ নেতা অধ্যাপক লুৎফর রহমান আর নেই

প্রবীণ আ’লীগ নেতা অধ্যাপক লুৎফর রহমান আর নেই

SHARE

তানোর (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর তানোর উপজেলার বিশিষ্ট সমাজসেবী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রবীণ রাজনীতিবিদ, তানোর সাহিত্য পরিষদ, তানোর রিপোর্টার্স ক্লাবের প্রধান উপদেষ্টা, সাবেক ইউপি চেয়ারম্যান ও স্থানীয় স্বেচ্ছাসেবী উন্নয়ন সংগঠন ‘উদ্ভট’ এর সভাপতি অধ্যাপক লুৎফর রহমান ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ শুক্রবার দুপুর ১টার দিকে রাজশাহীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎধানী অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তাঁর দুই ছেলে ও দুই মেয়ে, নাতী-নাতনিসহ অনেক গুণাগ্রাহী রেখে গেছেন। তাঁর নামাজের যানাজা মুন্ডুমালা সরকারি স্কুলমাঠে আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হয়েছে। পরে তাঁকে পারিবারিক করবস্থানে দাফন করা হয়েছে।

তিনি তানোর থেকে সর্বপ্রথম ‘ভোরের আলো’, বীর মুক্তিযোদ্ধা খাইরুল ইসলাম স্মরণে ‘তানোরের বাতিঘর’ সাহিত্য পত্রিকা সম্পাদন করেন। এছাড়া তানোর থেকে প্রকাশিত ‘ধানসিঁড়ি’, ‘প্রান্তর’, ‘বিলকুমারী’, ‘লালমাটি’ প্রভৃতি সাহিত্য পত্রিকার উপদেষ্টা ছিলেন। তিনি তানোর দুইবল কৃষক সংগঠনের ‘বরেন্দ্র বীজ ব্যাংক’ ও তানোর থেকে অনলাইন নিউজ পেপার ‘তানোর নিউজ ডটকম’ এর প্রধান উপদেষ্টা ছিলেন।

তাঁর মৃত্যুতে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের এমপি ওমর ফারুক চৌধুরী, তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ, ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, মুন্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী, তানোর পৌর মেয়র মিজানুর রহমান, জাতীয় পরিবেশ পদক প্রাপ্ত কৃষক ও বরেন্দ্র বীজ ব্যাংকের প্রতিষ্ঠাতা ইউসুফ আলী মোল্লা, জাতীয় বঙ্গবন্ধু কৃষি পদক প্রাপ্ত কৃষক নূর মোহাম্মদ, তানোর সাহিত্য পরিষদের সভাপতি অসীম কুমার সরকার, বিশিষ্ট কবি ও গল্পকার মঈন শেখ, বঙ্গবন্ধু তরুণ লেখক পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. অজিত কুমার দাস, সাধারণ সম্পাদক ষষ্ঠী চন্দ্র শীল, প্রবীণ কবি রেজাউল ইসলাম, কবি এমদাদুল হক রেজা, চারণ কবি আফাজ উদ্দীন কবিরাজ, বেসরকারি গবেষণা সংস্থা বারসিকের বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি শহিদুল ইসলাম, সহযোগী কর্মসূচী কর্মকর্তা অমৃত কুমার সরকার, গ্রাম উন্নয়ন সংস্থা স্বপ্নচারীর সভাপতি রুবেল হোসেন মিন্টু, তানোর রিপোর্টার্স ক্লাবের সহসভাপতি মফিজ উদ্দীন, বকুল হোসেন, সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেত্রীবৃন্দরা গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।