Home ব্রেকিং মানুষ মাঝে বিনামূল্যে মাস্কও খাবার বিতরণের করেন মাইনুল হোসেন খান নিখিল

মানুষ মাঝে বিনামূল্যে মাস্কও খাবার বিতরণের করেন মাইনুল হোসেন খান নিখিল

SHARE

 

আশিক সরকার : গোটা বিশ্বের এক ভয়ানক সংক্রামক ব্যাধির নাম করোনাভাইরাস। বাংলাদেশও ভয়ংকর এই কোভিড-১৯ এ আক্রান্ত। শুক্রবার পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন পাঁচজন। দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৮।

করোনাভাইরাস প্রতিরোধে ইতোমধ্যেই নানা ধরণের পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ সরকার। সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠান এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনও করোনাভাইরাস মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। 

দেশের এই কঠিন সময়ে বসে নেই বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিলও। তার দিকনির্দেশনায় ইতোমধ্যেই মহানগর ও বিভিন্ন থানা এবং ওয়ার্ডের নেতাকর্মীরা বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ও মাস্ক, বিনামূল্যে খাবার বিতরণের করেছেন।

কার্যক্রমের ধারাবাহিকতা ধরে রেখে শুক্রবার তিনি নিজেও দুঃস্থ-অসহায় এবং সাধারণ মানুষের মাঝে সুরক্ষা মাস্ক বিনামূল্যে খাবার বিতরণের করেন। জুম্মার নামাজ আদায় করার পর স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে নিজ এলাকায় মিরপুর ১০০০ পিস মাস্ক বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক। সেইসঙ্গে তার উপস্থিতিতে ৫ ড্রাম ব্লিচিং স্প্রে করা হয়।
আর এমন পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে বিনামূল্যে খাবার বিতরণের কর্মসূচি পালন করেছেন মোঃ মাইনুল হোসেন খান নিখিল।

এলাকায় রিকশাচালকসহ দিন মজুরদের মাঝে খাবার বিতরণ করেন মোঃ মাইনুল হোসেন খান নিখিল। পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, দুই কেজি ডাল, একটি সাবান দেওয়া হয় প্রতিজনকে।

এ সময় উপস্থিত ছিলেন, জেড. এ এমন কামরুল হুদা লিটন, মহল্লাবাসী , বাড়ী মালিক সমিতি , মসজিদ কমিটির সদস্যগনের সঙ্গে আলোচনা করে।

এসময় শেখ হাসিনার নির্দেশনা মেনে সবাইকে ঘরে থাকারও আহব্বান জানান মোঃ মাইনুল হোসেন খান নিখিল। তিনি বলেন, করোনাভাইরাস মোকাবেলায় ইতোমধ্যেই কার্যকরী পদক্ষেপ নিয়েছেন বিশ্বনেতা এবং মানবতার নেত্রী শেখ হাসিনা। এখন আমাদের প্রয়োজন ঘরে থেকে সরকারের দেওয়া যাবতীয় দিকনির্দেশনা মেনে চলা। মনে রাখবেন দেশের এই দুঃসময়ে আমাদের সবার ভূমিকা রাখতে হবে।