Home ব্রেকিং দেশে করোনা আতঙ্ক, মতলবে লাখ লাখ টাকার জুয়ার আসর

দেশে করোনা আতঙ্ক, মতলবে লাখ লাখ টাকার জুয়ার আসর

SHARE

 

আশিক সরকার :  বিশ্বজুড়ে নভেল করোনভাইরাসের তাণ্ডবে স্থবির অবস্থা। একই অবস্থা বাংলাদেশেও। নিত্য প্রয়োজনীয় ও ওষুধের দোকান ছাড়া বন্ধ রয়েছে সবকিছুই। এই আতঙ্কের মাঝেই মতলব উত্তর থানা ফরাজীকান্দি ইউনিয়ন ছোট হলদিয়া গ্রাম স্থানীয় জনপ্রতিনিধি ও প্রভাবশালীদের ছত্রছায়ায়, চলছে লাখ লাখ টাকা নিয়ে জমজমাট জুয়ার আসর।

জুয়াড়িরা প্রকাশ্যে এই আসর বসিয়েছেন। জুয়ার প্রভাবে ওই এলাকায় বৃদ্ধি পেয়েছে চুরি-ছিনতাই। কিন্তু স্থানীয় প্রশাসন রহস্যজনকভাবে নীরব রয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

ফেসবুকে ওই জুয়ার আসরের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওটি মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। স্থানীয়রা জানান,মতলব উত্তর উপজেলা সংলগ্ন ফরাজীকান্দি ইউনিয়ন ছোট হলদিয়া গ্রাম প্রকাশ্যে বসে জুয়ার আসর। কয়েকজন প্রভাবশালীর নেতৃত্বে চলে এই জুয়া। এ ছাড়া মতলব উত্তর থানা ফরাজীকান্দি ইউনিয়ন ছোট হলদিয়া গ্রাম সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলে জুয়ার আসর। জুয়ার নেশায় পড়ে দূর-দূরান্ত থেকে পেশাদার জুয়াড়িদের সঙ্গে আসা সাধারণ মানুষসহ ব্যবসায়ীরা জুয়ার বোর্ডে ব্যবসার তহবিলসহ টাকা-পয়সা হারিয়ে সর্বশান্ত হয়ে খালি হাতে বাড়ি ফিরছে। আর জুয়া বন্ধের বিষয়ে ঊর্ধ্বতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

নাম প্রকাশ না করে এক প্রত্যক্ষদর্শী জানান, ওই স্পটে প্রতিদিন গড়ে ১০ থেকে ১২ লাখ টাকার জুয়া খেলা হয়। জুয়ার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা প্রভাবশালী দুর্ধর্ষ প্রকৃতির হওয়ায় স্থানীয়রা তাদের কাছে অসহায়।

এর আগে এই জুয়ার আসর নিয়ে এলাকাবাসী বৈঠক এবং প্রশাসনকে জানিয়েও স্থায়ী কোনো প্রতিকার পায়নি। যদিও একবার স্থানীয় প্রশাসন ও পুলিশ জুয়ার আসর তুলে দিয়েছিল। কিন্তু পরবর্তীতে ফের জুয়ার আসর বসতে শুরু করে।