Home ব্রেকিং শরীয়তপুরে করোনা সন্দেহে মৃত ব্যক্তির দাফনে বাধা

শরীয়তপুরে করোনা সন্দেহে মৃত ব্যক্তির দাফনে বাধা

SHARE

শরীয়তপুরে করোনা সন্দেহে এক ব্যক্তির মৃত্যুর পর তার মরদেহ দাফন করতে গেলে স্থানীয়দের বাধার সম্মুখীন হতে হয়েছে প্রশাসনকে। তবে বাধা উপেক্ষা করে পুলিশের উপস্থিতিতে লাশ দাফন করেন ইসলামিক ফাউন্ডেশনের কর্মীরা। শরীয়তপুর সদর হাসপাতাল ও নড়িয়া উপজেলা প্রশাসন সূত্র জানায়, শ্বাসকষ্ট নিয়ে ৩৫ বছরের এক ব্যক্তি মঙ্গলবার (৩১ মার্চ) বিকালে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি হয়। করোনা সন্দেহে ভর্তি যুবককে আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। সকাল ১১টার দিকে ইসলামিক ফাউন্ডেশনের কর্মীরা শরীয়তপুর সদর হাসপাতাল থেকে ওই ব্যক্তির মরদেহ দাফনের জন্য নিয়ে যান।

তবে নড়িয়ায় তার গ্রামের বাড়িতে গেলে লাশ দাফন কাজে বাধা দেন স্থানীয়রা। খবর পেয়ে নড়িয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম ও নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজ উদ্দীন পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। পরে পুলিশের উপস্থিতিতে মৃত ব্যক্তির মরদেহ দাফন করা হয়।

নড়িয়া থানার ওসি হাফিজ উদ্দীন বলেন, মৃত ব্যক্তি করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন কিনা তা নিশ্চিত নয়। এরপরেও ইসলামিক ফাউন্ডেশনের কর্মীরা সঠিক নিয়ম মেনেই দাফন করেছেন। এক্ষেত্রে স্থানীয়দের বাধা দেওয়া দুঃখজনক। তবে পরে স্থানীয়দের বুঝিয়ে মরদেহটি সঠিকভাবে দাফন করা হয়েছে।

এদিকে জেলার সিভিল সার্জন ডা. এসএম আব্দুল্লাহ মুরাদ বলেন, ওই যুবক করোনায় মারা গেছেন কিনা তা নিশ্চিত নয়। তবে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। দুই-একদিনের মধ্যে রিপোর্ট আসলে তখন বিষয়টি খোলাসা হবে।