Home জাতীয় অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানো অব্যাহত রেখেছেন কামরুল হাসান রিপন

অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানো অব্যাহত রেখেছেন কামরুল হাসান রিপন

SHARE

আশিক সরকার :  প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে মানুষের জীবন। বিশেষ করে খেটে খাওয়া, দিনমজুর, রিক্সাচালক এবং কর্মহীন নিম্ন আয়ের মানুষের জীবনযাত্রায় একটা বিরাট ধাক্কা দিচ্ছে কোভিড-১৯ নামের ভয়ংকর বিভীষিকাময় এই ভাইরাস। তবে দেশের এই কঠিন সময়ে অসহায় গরীব দুখী মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন।
প্রতিদিনিই হত দরিদ্র, রিক্সাচালক, খেটে-খাওয়া মানুষদের মাঝে একবেলা খাবারের পাশাপাশি দৈনন্দিন প্রয়োজনীয় খাদ্য সামগ্রীও বিতরণ করছেন তিনি। বিশেষ করে ঢাকা পাঁচ আসনের বিভিন্ন ওয়ার্ড এবং থানায় এই কার্যক্রম পরিচালনা করছেন কামরুল হাসান রিপন। তারই ধারাবাহিকতায় বুধবার কদমতলী এবং থানার বিভিন্ন ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।
বৃহস্পতিবার এবংশনিবার খাদ্য সামগ্রী বিতরণের কর্মসূচীও ঠিক করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক এই সভাপতি। পর্যায়ক্রমে ঢাকা মহানগর দক্ষিণের প্রতিটি থানার প্রতিটি ওয়ার্ডে এই কর্মসূচি পালনের ইচ্ছে পোষণ করেন তিনি।
দেশের এমন কঠিন মুহূর্তে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে সেবা করতে পেরে আনন্দিত কামরুল হাসান রিপন। তিনি বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বাহাউদ্দিন নাছিম ভাই এবং নির্মল রঞ্জন গুহ ও আফজাল বাবুর দিক-নির্দেশনায় দেশের এই কঠিন সময়ে আমরা সক্রিয় ভূমিকা পালন করছি। রিক্সাচালক, দিনমজুর, গরীব, অসহায় কিংবা কর্মহীন মানুষ যেন কোন রকমের কষ্ট না করে সেজন্য সব রকমের চেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রতিদিনই তাদের মাঝে খাবার এবং নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করছি। সরকারের যেহেতু নির্দেশনা রয়েছে সেহেতু সব রকমের স্বাস্থ্যবিধি মেনে, নিরাপদ দূরত্বে থেকে আমার কাছাকাছি এলাকাগুলোর দিকে এই কার্যক্রমগুলো বেশি বেশি পরিচালনা করছি।’

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রিপন এসময় আরও বলেন, ‘মঙ্গলবার দুপুরে সাধারণ মানুষের মাঝে খাবার বিতরণ করেছি। সন্ধ্যায় চাল, ডাল, তেল, সাবানসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছি। আজ বুধবার কদমতলি থানার বিভিন্ন ওয়ার্ডের মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দিয়েছি। ধারাবাহিকভাবে এটা অব্যাহত থাকবে। আমরা চাই এটা দেখে সমাজের বিত্তবান মানুষরাও অনুপ্রাণিত হোক। তারাও এই সময়ে অসহায়, গরীব-দুখী মানুষের পাশে দাঁড়াক।’
কদমতলী থানার ৬১ নম্বর ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণে কামরুল হাসান রিপনকে সহযোগীতা করেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এসএম টুটুল, আল আমীন, সজীব, রুবেল, স্বপন এবং আরিফ। এসময় সাবেক ছাত্রনেতা এবং মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের নেতা আমিনুল ইসলাম, সোহেল খান, একেএম তারেকুজ্জামান, আব্দুল কাই‍য়ূম ভূঁইয়া, সৈয়দ মহিউদ্দিন জামিল, সাঈদ আহমেদ আকাশ, ইশতিয়াক করিম ছাড়াও স্থানীয় আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ এবং ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।