Home ব্রেকিং করোনা ও রমজান মাসকে সামনে রেখে ৫শতাধিক শ্রমজীবী মানুষের পাশে ইঞ্জিঃ মোঃ...

করোনা ও রমজান মাসকে সামনে রেখে ৫শতাধিক শ্রমজীবী মানুষের পাশে ইঞ্জিঃ মোঃ হোসাইন


অদৃশ্য ভাইরাস করোনার ভয়াল থাবায় পুরো বিশ্ব আজ অচল।বাংলাদেশও এর বাইরে নয়। ২৬ মার্চ থেকে চলছে দেশব্যাপী সাধারণ ছুটি। সরকারের পক্ষ থেকে দেশবাসী সবাইকে অনুরোধ করা হয়েছে এই সময়ে সবাই যেন ঘরে থাকে। সামর্থবান মানুষ ঘরে থাকলে তাদের কোন অসুবিধা হবেনা হয়তো কিন্তু যারা নিম্ন আয়ের দিনমজুর তাদের তো আর ঘরে থাকলে চলে না। ক্ষুধার কাছে তো সব কিছুই নস্যি।

এই সংকটের সময় নিম্ন আয়ের সাধারণ দিনমজুর কর্মহীন হয়ে পড়েছে। তাদের ন্যূনতম সঞ্চয়ও শেষ হয়ে গেছে। কিন্তু তাদের কে খাওয়াবে কাজ না থাকলে। এখন সারা দেশের অবস্থাই এরকম। এর ব্যতিক্রম না হাজিগঞ্জ-শাহরাস্তি।

এমন দু:সময়ে সরকারের পাশাপাশি নিজ এলাকার সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য, আইইবি এর ভাইস-প্রেসিডেন্ট, বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক আন্তর্জাতিক জ্বালানি বিশেষজ্ঞ ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন। তিনি করোনা সংকট এবং আসন্ন মাহে রমজান কে সামনে রেখে রোটারি ক্লাব অব ঢাকা প্যাসিফিক এবং Save the Humanity এর সহযোগিতায় তিনি চাঁদপুর জেলার হাজিগঞ্জ এবং শাহরাস্তি দুই উপজেলায় নিম্ন আয়ের ও সাধারণ দিনমজুর কর্মহীন ৫ শতাধিক পরিবারের মাঝে দলীয় নেতাকর্মী, সমর্থক, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে এক সপ্তাহের খাদ্য সামগ্রী বিতরন করেন। উল্লেখ্য ইতিপূর্বে ও তিনি এই দুই উপজেলায় ৪০০ পরিবারের মধ্যে এক সপ্তাহের খাদ্য সামগ্রী বিতরন করেন।

ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন জানান, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময় চান বঙ্গবন্ধুর সোনার বাংলা ক্ষুধা এবং দারিদ্র মুক্ত করতে’। এই সংকটকালীন সময়ে সরকারের পাশাপাশি সমাজের প্রতিনিধি এবং বিত্তশালীদের ও এগিয়ে আসতে হবে। আমি এই এলাকার সন্তান, এই মানুষগুলোর পাশে দাঁড়ানো আমার কর্তব্য। আমরা সবাই মিলে তাদের পাশে দাঁড়ালে তারা একটু ভরসা পাবেন যে, তারা এই লড়াইয়ে একা নন।’

এমন কাজে সমাজের সামর্থবান সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়ে ইঞ্জিঃ মোঃ হোসেন বলেন, ‘সংকটকালে একে অন্যের সমালোচনা না করে আসুন আমরা কাজে নেমে পড়ি। যার যার জায়গা থেকে কাজ করলেই এই সমস্যার সমাধান সকলে মিলে করতে পারবো।