Home আন্তর্জাতিক কুমিল্লায় করোনায় আক্রান্ত ৩৭, ২ জনের মৃত্যু

কুমিল্লায় করোনায় আক্রান্ত ৩৭, ২ জনের মৃত্যু


কুমিল্লায় সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান সহ ২১ জন চিকিৎসক হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া আরও ৩৭ জন আক্রান্ত ও ২জনের মৃত্যু হয়েছে।
রবিবার কুমিল্লায় করোনা আক্রান্ত তিনজন চিকিৎসক নিয়ে বৈঠক করায় জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামানসহ সদর হাসপাতালের ২১ জন চিকিৎসক হোম কোয়ারেন্টিনে গেছেন।
বর্তমানে কুমিল্লা সদর হাসপাতালে অন্য উপজেলা থেকে চিকিৎসকদের দিয়ে বিশেষ ব্যবস্থায় চিকিৎসা কার্যক্রম চলছে।
হোম কোয়ারেন্টাইনে থাকা কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
রবিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের পুরনো ছোট কনফারেন্স রুমে এই বৈঠক হয়।
রাতে তারা জানতে পারেন বৈঠকে থাকা তিন জন গাইনী বিভাগের চিকিৎসকের করোনা সনাক্ত হয়েছে। । এ ঘটনার পর গাইনী বিভাগের কার্যক্রম অঘোষিতভাবে বন্ধ হয়ে যায়। বর্তমানে গাইনী বিভাগ জীবানুমুক্ত করা হয়েছে। তাছাড়া সিটি করপোরেশনের উত্তর চর্থা, পুলিশ লাইনের ,চকবাজার, অশোকতলার একজন করে নতুন করোনা সংক্রমণ সনাক্ত হয়েছেন। রাজগঞ্জ থানা পুকুর পাড়ের লকডাউন করা বাড়ির যুবকের দ্বিতীয় নমুনাও পজেটিভ এসেছে। জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মোঃমনিরুল হক করোনা সংক্রমণ সনাক্ত হয়েছে।
সিটি করপোরেশনের ২৭ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর , শহরের দিগাম্বরীতলার এক মহিলা ও জাঙ্গালিয়া বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী করোনায় আক্রান্ত হয়েছেন ।সিটি কর্পোরেশন ২৭ নং ওয়ার্ড কাউন্সিল ও ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ আবুল হাসান এর করোনা পজিটিভ এসেছে।
মারা গেছেন ২ জন৷ একজন দেবিদ্বারের আরেকজন চান্দিনায়। নতুন ২ জন সহ মৃত্যুবরন করেছেন ২২ জন।
চান্দিনায় উপজেলায় করোনা ভাইরাস এ আক্রান্ত হয়ে বীরমুক্তিযোদ্ধা মো. আবদুল মান্নান খান (মুনাফ) এর মৃত্যু হয়। তিনি উপজেলার ভোমরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে অবসরপ্রাপ্ত একজন সহকারী শিক্ষক।
এদিকে চৌদ্দগ্রাম উপজেলায় নতুন করে৭ জন পৌরসভার সোনাকাটিয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে কার্ভাডভ্যান চালক ফারুক হোসেন নিজ বাড়ীতে চিকিৎসাধীন রয়েছেন। নতুন আক্রান্তরা হচ্ছেন – চৌদ্দগ্রাম পৌরসভার রামরায় গ্রামের রফি উল্যাহ (২৪), ঘোলপাশা ইউনিয়নের আমানগন্ডা গ্রামের সাগর (২৯), বাতিসা ইউনিয়নের কালিকসার গ্রামের বদিউর রহমান (৪২), আলকরা ইউনিয়নের পূর্ব ডেকরা গ্রামের জাহিদ হোসেন মোল্লা (৪৭), সাইফুল ইসলাম (৩২), আবুল বাশার (৬০) ও শরিফা বেগম (৫৫)। এদিকে লাকসাম উপজেলায় করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ওই বৃদ্ধের নাম শংকর চন্দ্র সরকার। তার বয়স প্রায় ৬৫ বছর। সোমবার সন্ধ্যায় তিনি লাকসাম পৌর শহরের দক্ষিণ লাকসাম (সাহাপাড়া) নিজ বাসায় মারা যায় ।
এদিকে মনোহরগঞ্জে এক যুবক করোনায় আক্রান্ত হয়েছে। তিনি ঢাকা ফেরত বলে জানা গেছে।
জানা যায়, উপজেলায় করোনায় নতুন আক্রান্ত ব্যক্তির বয়স ২৫ বছর। ঢাকার ইসলামপুর ও বঙ্গবাজারে তাদের ব্যবসা রয়েছে বলে জানা গেছে। তিনি ইসলামপুর ব্যবসা দেখাশুনা করতেন। কয়েকটি রোজা বাকি থাকতে তিনি মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়নের নোয়াগাঁও নিজের বাড়িতে আসেন। তিনি হোম কোয়ারেন্টাইনে না থেকে পরিবারের লোকজনের সংস্পর্শে যাওয়া, এলাকার মানুষের সাথে চলাফেরা ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দেন।
তাছাড়া বরুড়ায় করোনা আক্রান্ত ফাতেমা বেগমের(৪৯) নলুয়া চাঁদপুর গ্রামের মুন্সি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। সরকারি হাসপাতালে সতর্কতা নেয়া হয়েছে। গত ৭ দিন আগে তিনি ঢাকা থেকে নিজ গ্রামে এসেছেন৷
এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস স্টাফ মাহমুদুল হাসান পাটোয়ারী করোনায় আক্রান্ত হওয়ায় সরকারী হাসপাতালে সতর্কতা নেয়া হয়েছে।
মঙ্গলবার তাদের দু’জনেই করলো রিপোর্ট পজেটিভ।
আজ বিকাল ৪টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম লক্ষিপুর ইউনিয়নের নলুয়া চাঁদপুর গ্রামে গিয়ে বাড়িটি লকডাউন ঘোষাণা করেন ।হোমনা উপজেলার সেন্ট্রাল হসপিটালের প্যাথলজিস্ট আশরাফ আলীর সহধর্মিণী শিল্পী বেগম করোনা পজেটিভ সনাক্ত হওয়ায় হাসপাতালে আগত অন্যান্য রোগীদের সংক্রমণ এড়াতে উপজেলা প্রশাসনের উদ্যোগে হসপিটাল লকডাউন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা।
।জেলায় আক্রান্ত হয়েছে ৬৭২ জন। নতুন মৃত্যু হয়েছে ২ জনের, এ পর্যন্ত জেলায় মোট মৃত্যুবরণ করেছে ২২ জন। নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মুরাদনগর- ৮ জন, চান্দিনা- ১৪ জন, বরুড়া- ২ জন, হোমনা- ১ জন, মেঘনা- ১ জন, দেবিদ্বার- ১ জন, লাকসাম- ৫ জন, সিটি কর্পোরেশন- ৪ জন,মেডিক্যাল কলেজ- ১ জন। সিভিল সার্জন কার্যালয়ের ফেসবুক পেইজে মঙ্গলবার বিকেলে ৩:৩০ মিনিটের আপডেট অনুযায়ী পর্যন্ত কুমিল্লায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৭২জন। নতুন ২ জন সহ মৃত্যুবরন করেছেন ২২ জন। হোম আইসোলেশনে চিকিৎসা নিয়ে নতুন ১ জন সহ ৯৬ জন সুস্থ্য হয়েছেন। নমুনা সংগ্রহ ৭৪৫১ টি এ পর্যন্ত ফলাফল প্রাপ্ত ৬৮৩৭ টি ,নেগেটিভ- ৬৮০০জন ,পজেটিভ-৩৭।