Home আইন/আদালত জিপিএ-৫ না পেয়ে শিক্ষার্থীর আত্মহত্যা

জিপিএ-৫ না পেয়ে শিক্ষার্থীর আত্মহত্যা


ময়মনসিংহের ফুলবাড়িয়ায় এসএসসিতে জিপিএ-৫ না পেয়ে আবির হোসের চাঁদ (১৬) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। নিহত চাঁদ উপজেলার বাকতা গ্রামের শিক্ষক ইউসুফ আলীর ছেলে। সে ফুলবাড়ীয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এবার ৪ দশমিক ৯৪ জিপিএ পেয়ে এসএসসি পাশ করে।

রবিবার(৩১ মে) এসএসসির ফলাফল প্রকাশের পর চাঁদ তার ফেসবুক আইডিতে ‘আই অ্যাম ফ্যাডেড, থ্যাংকিউ’ লিখে একা বাসায় কখন আত্মহত্যা করেছে কেউ বলতে পারে না। ধারণা করা হচ্ছে ফলাফল জানার পর কোনও এক সময় আত্মহত্যা করে সে। পরে রাতে তার রুম থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। চাঁদের নিহতের বিষয়টি নিশ্চিত করে ফুলবাড়ীয়া থানার ওসি আজিজুর রহমান।

ওসি জানান, পৌরসভার পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন ভাড়া বাসা থেকে প্যান্টের বেল্ট দিয়ে ঘরের ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ওই ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। এসএসসিতে জিপিএ-৫ না পাওয়ায় আত্মহত্যা করতে পারে বলে ধারণা করা হচ্ছে। ময়নতদন্তের জন্য মরদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আবির হোসেন চাঁদের পিতা ইউসুফ আলী জানান, জিপিএ ফাইভ না পেয়েও এভাবে এভাবে অভিমান করে চাঁদ পৃথিবী ছেড়ে চলে যাবে এটা বিশ্বাস করা যাচ্ছে না। তার ছেলের মৃত্যুতে পরিবার এবং এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।