Home ব্রেকিং ঢাকা-৫ আসনের উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশী কামরুল হাসান রিপন

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশী কামরুল হাসান রিপন


আশিক সরকার  : 

এদেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালি কখনও কারও অধীনে থাকেনি। বাংলার মানুষ স্বাধীনতাপ্রিয় জাতি। বাঙালি আর স্বাধীনতা একে অপরের পরিপূরক। বঙ্গবন্ধু বাংলাদেশ নিয়ে সাহস আর আস্থার সঙ্গে বাংলার ভূখ-ে স্বাধীনতার বিজয়ী পতাকা প্রতিষ্ঠিত করেছিলেন। বাংলাদেশের স্বাধীনতার সঙ্গে এক অমোছনীয় নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সম্প্রতি আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন আলোকিত বন্ধু ফোরামের সঙ্গে কথাগুলো বলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাছান রিপন। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস আমাদের সাক্ষ্য দেয় বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশের স্বাধীনতা প্রাপ্তি নিশ্চিত ছিল না। স্বাধীনতা যুদ্ধের নেপথ্যে বঙ্গবন্ধুর সুনিপুণ দক্ষতা, কৌশলী নেতৃত্ব মানুষকে এক কাতারে দাঁড় করিয়েছে।

বাংলার মানুষের মধ্যে মুক্তির স্বপ্ন, স্বাধীনতার বীজমন্ত্র প্রোথিত করার অসাধারণ ক্ষমতা ছিল বঙ্গবন্ধুর। আসন্ন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উপলক্ষে কামরুল হাছান রিপন বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় তরুণ প্রজন্মদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাছিনার সুযোগ্য নেতৃত্বে আলোকিত সমাজ গড়ার লক্ষ্যে কাজ করে যাব। তিনি বলেন, আমি রাজনীতি করি মানুষ ও দেশের জন্য। টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ কোনো ধরনের অপরাধের সঙ্গে পূর্বেও ছিলাম না এখনও নেই। ১৯৭৮ সালে চাঁদপুর জেলার সদর থানাধীন গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত হন।

বিরোধী দলের ষড়যন্ত্রে ১৭টির অধিক মামলা ও জুলুমের শিকার হন কামরুল হাছান রিপন। সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ-মাদ্রাসার উন্নতিকরণে গুরত্বপূর্ণ পদে প্রশংসনীয়ভাবে দায়িত্ব পালন করছেন সাবেক ছাত্রনেতা কামরুল হাছান রিপন।

রাজপথে তার দায়িত্বশীল ভূমিকার কারনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-০৫ এর জনসাধারণ উক্ত আসন থেকে নির্বাচন করার তাকে ঘিরে স্বপ্ন বুনেছেন। কিন্তু দলের হাইকমান্ডের নির্দেশে
গতবার মনোনয় প্রত্যাহার করে নেন। সম্প্রতি ঢাকা-০৫ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূণ্য ঘোষণা করা হয় ঢাকা-০৫ এর এই আসনটি। ঢাকা-০৫ আসনে উপ-নির্বাচনে এবার দলের পক্ষ থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে দারুণ আশাবাদী কামরুল হাসান রিপন।

তিনি প্রতিবেদক এর সাথে একান্ত সাক্ষাৎকারে বলেন, করোনা প্রতিরোধসহ প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা-০৫ আসনের কর্মহীন মানুষগুলোর পাশে দাঁড়াতে চাই, নাগরিক সেবা নিশ্চিতকল্পে, এবং দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং এই আসনের মানুষের মাঝে মানব সেবা ও উন্নয়নমূলক কাজ করতে ঢাকা-০৫ এর এই শুন্য আসনটিতে মনোনয়ন পেতে চাই। জনসাধারণের ভালোবাসা আর রাজপথের অভিজ্ঞতাই আমাকে দারুণ আশাবাদী করে তুলেছে। নেত্রী মনোনয়ন দিলে বড় জয় উপহার দিতে পারবো ইনশাআল্লাহ।