Home ক্যাম্পাস খবর রাবি শিক্ষার্থী জঙ্গি আবদুর রহমান র‌্যাবের হাতে গ্রেফতার

রাবি শিক্ষার্থী জঙ্গি আবদুর রহমান র‌্যাবের হাতে গ্রেফতার


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থী আব্দুর রহমানের খোঁজ মিলেছে। রোববার (১৪ জুন) দুপুরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের গোপন বৈঠক থেকে তাকেসহ চারজনকে গ্রেফতার করে র‌্যাব-৫-এর সদস্যরা। র‌্যাবের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি উল্লেখ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- বগুড়ার শাজাহানপুর উপজেলার ইয়াছিন আলীর ছেলে ও রাবির ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থী আব্দুর রহমান (২১), জামালপুরের শ্রীপুরের সবুর আলীর ছেলে আলী সুমন (২৪), ময়মনসিংহের মুক্তাগাছার মৃত আবুল কালামের ছেলে হৃদয় খাঁন পারভেজ (২৪), ও চট্টগ্রামের মিরসরাই উপজেলার মমিনুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম (২৩)।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার দুপুর ২টার দিকে রাজশাহীর গোদাগাড়ী থানার কাজিপাড়া এলাকার আব্দুল মতিনের বাগানবাড়ির পরিত্যক্ত ঘরে অভিযান চালায় র‌্যাব। অভিযানে উগ্রবাদী বইসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের সক্রিয় চার সদস্যকে গ্রেফতার করা হয়।

তবে আব্দুর রহমানের ছোট ভাই আব্দুর রাকিব বলেন, রোববার দুপুরে ভাইয়ার মোবাইল নম্বর থেকে কল আসে আব্বুর মোবাইল নম্বরে। তখন ভাইয়ার সঙ্গে আব্বুর কথা হয়। কিছুক্ষণ পর ভাইয়া গোদাগাড়ী থানা পুলিশের হেফাজতে আছে বলে জানানো হয়। সেখানে আব্বুকে যেতে বলা হয়৷

এর আগে গত বৃহস্পতিবার নিজ বাড়ি শাজাহানপুর থানার পলিপলাশ গ্রাম থেকে রাজশাহী আসেন বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের এই শিক্ষার্থী। পরে শুক্রবার থেকে নিখোঁজ ছিলেন আব্দুর রহমান। এ বিষয়ে বগুড়ার শাজাহানপুর থানায় ১২ জুন একটি সাধারণ ডায়েরি জিডি করেন তার বাবা ইয়াছিন আলী। নিখোঁজের তিনদিন পর ছেলে জঙ্গি বলে ফোন আসে বাবার কাছে।