Home জাতীয় তরুণ প্রজন্মের আইডল যুবলীগের সাধারণ সম্পাদক নিখিলের জন্মদিন

তরুণ প্রজন্মের আইডল যুবলীগের সাধারণ সম্পাদক নিখিলের জন্মদিন

SHARE

আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল মরহুম মোফাজ্জল হোসেন খান , মরহুমা হামিদা বেগমের ঘর আলোকিত করে ২৭ জুন হরিনা , নিশ্চিন্তপুর মতলব-উত্তর চাঁদপুরের সম্রান্ত খান পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি সাত বোন , পাচঁ ভাইয়ের মধ্যে সেজো।

১৯৭৯ সালে নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাশ করেন পরবর্তিতে তিনি বগুড়া’র শাহ সুলতান ডিগ্রী কলেজ থেকে বি এস এস ডিগ্রী অর্জন করেন ।
১৯৯৭ সালে ঢাকার নবাবগঞ্জের সম্রান্ত মুসলিম পরিবারের কন্যা মমতাজ বেগমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন , ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক ।

তিনি ৮০ দশকে লালবাগ থানা ছাত্রলীগের সক্রিয় সদস্য ছিলেন , পরবর্তীতে ১৯৯১সালে অবিভক্ত ঢাকা মহানগর যুবলীগের সাবেক( ৯ নং ওয়ার্ড) বর্তমান ১৩ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ন আহ্বায়ক নির্বাচিত হন। ১৯৯৩ সালে সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগর যুবলীগ উত্তর এর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ২০০৩ সালে সাধারণ সম্পাদক ও
২০১২ সালে সভাপতি নির্বাচিত হন। ২০১৯ সালের ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম কংগ্রেসের মধ্য দিয়ে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
তিনি বিএনপি জামাত জোট সরকারের আমলে বহুবার কারা নির্যাতনের শিকার হন ২০০৪ সালে তৎকালী ঢাকা জোনের ডিসি কোহিনুর পল্লবী থেকে উনাকে আটক করে কারাগারে পাঠান ।
দুইদিন পর মুক্তি পেয়ে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা’র সাথে দেখা করেন ।
তিনি বহুবার পুলিশের নির্যাতনের শিকার হন , এখনো শরীরের আঘাতের চিহৃ নিয়ে রাজনীতির মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন ।
২০১০ সালে তিনি মাননীয় প্রধানমন্ত্রী’র সাথে জাতিসংঘের অধিবেশন যোগ দেন , তিনি সাংগঠনিক কাজে ইউরোপ , আমেরিকা , কাতার , ফ্রান্স , বেলজিয়াম, মালেশিয়া, জার্মানীতে যান , বেলজিয়াম আওয়ামীলীগ উনাকে গোল্ডেন মেডেল উপহার দেন , ২০১১ সালে পরিবারের সকল সদস্যদের নিয়ে উমরাহ হজ্ব পালন করেন , পরবর্তিতে তিনি বহুবার পবিত্র হজ্ব পালন করেন , আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল ব্যাক্তি জিবনে একজন সদালাপী , নম্র, ধার্মিক , সমাজ সেবক , ব্যবসায়ী হিসেবে তিনি ব্যাপক সফলতা লাভ করেছেন।

তিনি ছোট বেলা থেকে সমাজসেবক মরহুম বাবার সান্নিধ্যে থেকে সামাজিক ও ধর্মীয় কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন ।

মাননীয় প্রধানমন্ত্রী সফল রাষ্ট্র নায়ক দেশরত্ন শেখ হাসিনা’র সুখী ও সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামীলীগের ক্ষুদ্র কর্মী হিসেবে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

জন্মের শুভক্ষণ সমুজ্জ্বল প্রীতিময় হোক। শ্রদ্ধায় ভালোবাসায় অভিনন্দন বার্তা। জীবনের প্রতি পরতে আনন্দক্ষণগুলো আপনাকে ছুঁয়ে ছুঁয়ে থাকুক। বিপদমুক্ত হোক চলার পথ।
লেখক:-
যুবলীগ নেতা ইন্জিনিয়ার মো: মুক্তার হোসেন চৌধুরী কামাল