Home ব্রেকিং ঢাকা-০৫ আসনের যাত্রাবাড়ি ও কদমতলী থানার ৬১নং ওয়ার্ডে শতাধিক গাছ বৃক্ষ রোপন...

ঢাকা-০৫ আসনের যাত্রাবাড়ি ও কদমতলী থানার ৬১নং ওয়ার্ডে শতাধিক গাছ বৃক্ষ রোপন করেন কামরুল হাসান রিপন।

SHARE

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত রেখেছেন কামরুল হাসান রিপন।

সেইসঙ্গে আসন্ন ঢাকা-০৫ আসনের উপ-নির্বাচনে মতবিনিময় কর্মসূচীও পালন করছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের এই সভাপতি।

আজ বুধবার ঢাকা-০৫ আসনের যাত্রাবাড়ী থানার দুই স্পটে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি। বিকেল চারটায় যাত্রাবাড়ী থানার দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে এবং পরবর্তীতে কুতুবখালীর দাগুখান সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই কর্মসূচী পালন করেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের এই শীর্ষনেতা।

বৃক্ষরোপন কর্মসূচীর ব্যাপারে কামরুল হাসান রিপন বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা প্রতিদিনই কোথাও না কোথাও বৃক্ষরোপন করছি। বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ লাগানোর এই কর্মসূচি আগামী তিন মাস পর্যন্ত পালন অব্যাহত রাখবো আমরা।

গাছ লাগানোর ফলে একদিকে যেমন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করা যাবে তেমনি অন্যদিকে খাদ্যেরও নিশ্চয়তা হবে। সেই লক্ষ্যেই আমরা ধারাবাহিকভাবে প্রতিনিয়তই বৃক্ষরোপনের এই কর্মসূচী পালন করে চলেছি আমরা।’

গত মাসে রাজধানীর রমনা পার্কে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ। এরপর থেকেই ধারাবাহিকভাবে পল্টন, মতিঝিল, আরামবাগ, যাত্রাবাড়ী, শনিরআখড়া, ডেমরা, মাতুয়াইল, রায়েরবাগ এবং কদমতলী থানার বিভিন্ন ওয়ার্ডে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন কামরুল হাসান রিপন।

বৃক্ষরোপন কর্মসূচীর আগে নির্বাচনী মতবিনিময় সভার আয়োজন করে কদমতলী থানার সর্বস্তরের জনগন। যেখানে সকলের দাবী কামরুল হাসান রিপনকে আসন্ন ঢাকা-০৫ উপ-নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে দেখতে চান তারা। কদমতলী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী সোহেল বলেন, ‘ঢাকা-০৫ আসনে উপ-নির্বাচনে কামরুল হাসান রিপনের বিকল্প নেই।

ক্লিন ইমেজ, ত্যাগী, সুদক্ষ সংগঠক হিসেবে কামরুল হাসান রিপন ইতোমধ্যেই ডেমরা, যাত্রাবাড়ী, কদমতলী, মাতুয়াইল এলাকায় নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছেন। গত বছর শুদ্ধি অভিযানের মাধ্যমে দেশরত্ন শেখ হাসিনা তাকে মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্ব দিয়েছেন। তাই আমাদের বিশ্বাস এবার ঢাকা-০৫ আসনেও তাকে সঠিকভাবে মূল্যায়ন করা হবে।’

এসময় কদমতলী এবং যাত্রাবাড়ী থানা ও বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সেইসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগসহ অন্যান নেতৃবৃন্দও উপস্থিত থেকে কর্মসূচী সফল করেন।