Home ব্রেকিং জাতিকে দেয়া প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: এলজিআরডি মন্ত্রী

জাতিকে দেয়া প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: এলজিআরডি মন্ত্রী


আশিক সরকারঃ   ঢাকা: ০৯ জুলাই ২০২০ বৃহস্পতিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতির উন্নয়নে শুধু পরিকল্পনায় করেন না তা বাস্তবায়নও করেন বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

তিনি আজ (বৃহস্পতিবার, ৯ই জুলাই) মন্ত্রণালয়ে নবগঠিত কুমিল্লা জেলার লালমাই উপজেলা এবং হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যানদের নিকট গাড়ির চাবি হস্তান্তরকালে একথা বলেন।

মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালীকরণ এবং আর্থ-সামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের মাধ্যমে জনগণের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জাতিকে দেয়া প্রতিটি প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী অক্ষরে অক্ষরে পালন করছেন বলে জানান তিনি।

মোঃ তাজুল ইসলাম ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধি দেশের কাতারে নিতে সকল উপজেলা চেয়ারম্যানদের উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করার জন্য নির্দেশ প্রদান করেন।

এ সময়, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কুমিল্লা জেলার লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক এবং হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল স্থানীয় সরকার মন্ত্রীর কাছ থেকে গাড়ির চাবি গ্রহণ করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৯ই জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে কুমিল্লার লালমাই উপজেলাকে দেশের ৪৯১তম এবং একই বছরের ২০শে নভেম্বর হবিগঞ্জের শায়েস্তাগঞ্জকে ৪৯২ তম উপজেলা হিসেবে অনুমোদন দেওয়া হয়।