Home ব্রেকিং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাড. সাহারা খাতুনের মৃত্যুতে নুরুল আমিন রুহুল এম পি  শোক

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাড. সাহারা খাতুনের মৃত্যুতে নুরুল আমিন রুহুল এম পি  শোক


আশিক সরকার:

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ও বিশিষ্ট আইনজীবী এ্যাড. সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চাঁদপুর-২ ( মতলব উত্তর – দক্ষিণ )  আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল।

বৃহস্পতিবার ( ৯ জুলাই) থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে বাংলাদেশ সময় রাত্রী ১১ টা ২৬ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এ্যাডভোকেট সাহারা খাতুন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

বৃহস্পতিবার (৯ জুলাই) রাতেই এক শোকবার্তায় কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে সাহারা খাতুন গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও মানুষের অধিকার আদায়ের সংগ্রামে আজীবন কাজ করে গেছেন এবং দলের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে থেকে আইনিসহ সকল সাহায্য-সহযোগিতা প্রদান করেছেন।

নুরুল আমিন রুহুল আরো বলেন, সব ধরনের ঘাত-প্রতিঘাত উপেক্ষা করে মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় তিনি অনন্য অবদান রেখেছেন। তাঁর মৃত্যুতে দেশ ও জাতি একজন সৎ ও দক্ষ নারী নেত্রী হারালো। আমরা হারালাম এক পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে।

নুরুল আমিন রুহুল মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, গত ২ জুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় সাহারা খাতুনকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়।

এরপর অবস্থার উন্নতি হলে তাকে গত ২২ জুন দুপুরে আইসিইউ থেকে এইচডিইউতে (হাইডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। পরে ২৬ জুন সকালে শারীরিক অবস্থার অবনতি হলে আবারও তাকে আইসিইউতে নেওয়া হয়।

পরে তার অধিকতর উন্নত চিকিৎসার জন্য গত ৬ জুলাই থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়া হয়।