Home ব্রেকিং ঢাকা-০৫ আসনের যাত্রাবাড়ি ৬৩নং ওয়ার্ডে গাছ বৃক্ষ রোপন করেন কামরুল...

ঢাকা-০৫ আসনের যাত্রাবাড়ি ৬৩নং ওয়ার্ডে গাছ বৃক্ষ রোপন করেন কামরুল হাসান রিপন।

SHARE

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে “গাছ লাগাও – পরিবেশ বাচাও” প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত রেখেছেন কামরুল হাসান রিপন। সেই সঙ্গে আসন্ন ঢাকা-০৫ আসনের উপ-নির্বাচনের মতবিনিময় সভাও চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগর দক্ষিণের এই সভাপতি। আজ শনিবার ঢাকা-০৫ আসনের ঢাকা-৫ আসনের যাত্রাবাড়ী থানার ৬৩ নং ওয়ার্ডের তিনটি স্পটে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রিপন।

দুপুর তিনটায় কাজলার পাড় উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণ হতে শুরু করে কাঠের মাদ্রাসা মাঠ প্রাঙ্গন এবং হালট পাড়ে এই কর্মসূচী পালন করেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের এই শীর্ষনেতা। আজকের কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি। বৃক্ষরোপন কর্মসূচীর ব্যাপারে কামরুল হাসান রিপন বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা প্রতিদিনই কোথাও না কোথাও বৃক্ষরোপন করছি। বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ লাগানোর এই কর্মসূচি আগামী তিন মাস পর্যন্ত পালন অব্যাহত রাখবো আমরা। গাছ লাগানোর ফলে একদিকে যেমন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করা যাবে তেমনি অন্যদিকে খাদ্যেরও নিশ্চয়তা হবে। সেই লক্ষ্যেই আমরা ধারাবাহিকভাবে প্রতিনিয়তই বৃক্ষরোপনের এই কর্মসূচী পালন করে চলেছি।’

গত মাসে রাজধানীর রমনা পার্কে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ। এরপর থেকেই ধারাবাহিকভাবে পল্টন, মতিঝিল, আরামবাগ, যাত্রাবাড়ী, শনিরআখড়া, ডেমরা, মাতুয়াইল, রায়েরবাগ এবং কদমতলী থানার বিভিন্ন ওয়ার্ডে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন কামরুল হাসান রিপন। বৃক্ষরোপন কর্মসূচীর আগে নির্বাচনী মতবিনিময় সভার আয়োজন করে যাত্রাবাড়ী থানাধীন ৬৩ নং ওয়ার্ডের সর্বস্তরের জনগন। মতবিনিময় সভায় সকলের দাবী কামরুল হাসান রিপনকে আসন্ন ঢাকা-০৫ উপ-নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে দেখতে চান তারা।

কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে আবু আহমেদ মান্নাফি বলেন, বাংলাদেশ ভৌগোলিক কারণেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এই দুর্যোগকে মোকাবেলা করার জন্য আমাদের সারাদেশে বেশি বেশি বৃক্ষরোপণের প্রয়োজন। এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য বাসস্থান নিশ্চিত করা সম্ভব হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি চালিয়ে যাচ্ছি। এতে শুধু পরিবেশই উপকৃত হচ্ছেনা আমাদেরও নেক আমল যোগ হচ্ছে। রিপনের মত সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে খুব সহজেই আমরা চলমান কর্মসূচি সফল করতে পারব। ” এসময় মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী থানা এবং বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা উপস্থিত থেকে কর্মসূচি সফল করেন।