Home ব্রেকিং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের রিপন শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের রিপন শ্রদ্ধা

SHARE

আশিক সরকার : স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা।

সোমবার (২৭ জুলাই) সকাল ৮টায় রাজধানীর ধানমন্ডিতে  ঢাকা মাহনগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন নেতাকর্মীদের নিয়ে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান অনেক উপস্থিত ছিলেন।

১৯৯৪ সালের ২৭ জুলাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠা করেন।  সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। গৌরবোজ্জ্বল সংগ্রাম ও সাফল্যের সিঁড়ি বেয়ে আজ সংগঠনটি ২৭ বছরে পদার্পণ করেছে।

প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাজপথে আওয়ামী লীগের সকল কর্মসূচিতে অংশগ্রহণের পাশাপাশি বিএনপি-জামায়াত জোট সরকারের বিরুদ্ধে জোরদার আন্দোলন গড়ে তোলে।

করোনা পরিস্থিতির কারণে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  বিকেল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সংগঠনের দলীয় কার্যালয়ে আলোচনা সভা হবে। সভায় বিকেল ৪টায় প্রধান অতিথি হিসেবে টেলিফোনের মাধ্যমে দিক নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়া কেন্দ্রীয় কমিটির অনুরূপ সংগঠনের প্রতিটি জেলা ও উপজেলা কমিটিগুলোও কর্মসূচি পালন করবে। এছাড়াও বন্যাকবলিত এলাকার মানুষের মধ্যে খাবার বিতরণ এবং সারাদেশে দুস্থদের মধ্যে খাবার ও গাছের চারা বিতরণ করা হবে।