Home খেলাধূলা আইপিএল থেকে সরে গেল চীনা মোবাইল কোম্পানি ভিভো

আইপিএল থেকে সরে গেল চীনা মোবাইল কোম্পানি ভিভো

SHARE

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) থেকে নিজেদের সরিয়ে নিয়েছে চীনা মোবাইল কোম্পানি ভিভো।  এর ফলে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এ ক্রিকেট টুর্নামেন্ট।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, এমনিতেই সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া এবারের আইপিএলে অর্থ হারানোর জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে (বিসিসিআই) ক্ষতিপূরণ দাবি করেছে একটি ফ্র্যাঞ্চাইজি। এরই মাঝে অপর সাত ফ্র্যাঞ্চাইজিকে গতকাল সোমবার ডেকে বিসিসিআই জানিয়েছে যে, এ বছর লীগের টাইটেল স্পন্সর ভিভো ইন্ডিয়া সরে যাচ্ছে।

এর ১২ ঘণ্টা পর জানা গেল, ভিভো ইন্ডিয়া সত্যিই আইপিএলের টাইটেল স্পন্সরশিপ থেকে সরে যাচ্ছে। তবে তার ৪৮ ঘণ্টা আগে বিসিসিআই কর্মকর্তারা জানিয়েছিলেন, ভিভো ইন্ডিয়া আইপিএলের ২০২০ সালের সংস্করণের টাইটেল স্পন্সর হিসেবে থাকবে। ভিভো ইন্ডিয়া চীনা জায়ান্ট মোবাইল কোম্পানি ভিভোর স্থানীয় শাখা।

উল্লেখ্য, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে আইপিএল, শেষ হবে ১০ নভেম্বর। বিষয়টি জানিয়েছেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

সংযুক্ত আরব আমিরাতে আইপিএল সংশ্লিষ্ট ক্রিকেটার-কর্মকর্তাদের থাকতে হবে না কোয়ারেন্টিনে। তবে সেক্ষেত্রে দেশটির বিমান ধরার আগে এবং সংযুক্ত আরব আমিরাতে পা রাখার পরে তাদের করাতে হবে করোনা পরীক্ষা। যদি গন্তব্যে পৌঁছানোর পর কোনো ক্রিকেটার বা কর্মকর্তার কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পজিটিভ আসে তবে তাকে থাকতে হবে কোয়ারেন্টিনে