Home ব্রেকিং কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক উদ্যোগে ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালিত

কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক উদ্যোগে ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালিত

SHARE

 

আশিক সরকার

৮ আগস্ট শনিবার বিকাল ৫ ঘটিকায় রাজধানীর কদমতলী থানার আওতাধীন মেরাজনগরের কাউন্সিলর কার্যালয়ে বঙ্গবন্ধুর সহধর্মীনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল গতকাল শনিবার বাদ আছর কদমতলী থানা আওয়ামীলীগের ১ম যুগ্ন সাধারন সম্পাদক ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আকাশ কুমার ভৌমিক উদ্যোগে।

এ সময় কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক বলেন, বঙ্গবন্ধুর পাশে থেকে শক্তি যোগিয়েছেন এই মহিসী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব। তিনি অত্যন্ত জ্ঞানী ও বৃদ্ধিমত্তা ছিলেন। শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু হওয়ার পিছনে বেগম ফজিলাতুন্নেছার বিশেষ ভূমিকা রেখেছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর তাকেও হত্যা করা হয়।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি হয়ে উঠার পেছনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব নেপথ্য শক্তি হিসেবে সাহস যুগিয়েছেন। জাতির জনকের অনুপস্থিতিতে তিনি শক্ত হাতে ধরেছেন সংসারের হাল। তিনি ছিলেন সাহস, ধৈর্য্য, সহনশীল ও প্রতিকূলতা এড়িয়ে সামনে চলা বাঙালি নারীর এক মূর্ত প্রতীক। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট ঘাতকের গুলিতে নিহত সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন  ।

দিনটি উপলক্ষ্যে আয়োজিত এই শোক সভা ও দোয়া মাহফিলে অন্যান্যদের সাথে উপস্থিত ছিলেন ৫৮, ৫৯ ও ৬০ নং সংরক্ষিত আসনের মহিলা ওয়ার্ড কাউন্সিলর সাহিদা বেগম , সহ -সম্পাদক এবং যুবলীগ ঢাকা মহানগর দক্ষিন সোহাগ শাহরিয়ার.থানা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক জিহাদ হোসেন, উপ-প্রচার সম্পাদক মাসুদ রানা সহ থানা ও ওয়ার্ড ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ,, সুশীল সমাজ, স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।