Home ব্রেকিং বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিনে আওয়ামী যুবলীগের শ্রদ্ধা নিবেদন

বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিনে আওয়ামী যুবলীগের শ্রদ্ধা নিবেদন

SHARE

 

আশিক সরকার : বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী যুবলীগের ও যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল নেতৃত্বে বনানী গোরস্থানে বঙ্গমাতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া ও মোনাজাত করা হয়।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নেতৃবৃন্দ বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আপোষহীন লড়াই সংগ্রামের নেপথ্যের প্রেরণাদাত্রী বঙ্গমাতা।বাঙালির মুক্তির সনদ ছয় দফা ঘোষণার পর পাকিস্তানি শাসকের হাতে বন্দী থাকাবস্থায় দলীয় নেতাকর্মীদের লড়াই সংগ্রাম চালিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগাতেন বঙ্গমাতা।

আগরতলা ষড়যন্ত্র মামলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্যারোলে মুক্তির বিপক্ষে অবস্থান নিয়ে বাঙালির মুক্তি সংগ্রামকে তরান্বিত করেছিলেন বঙ্গমাতা। যা বাংলাদেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।বঙ্গবন্ধু ও বঙ্গমাতা একে অপরের প্রতি অগাধ বিশ্বাস ও আস্থাশীল ছিলেন, একে অপরের আত্মা হয়ে থেকেছেন। বঙ্গমাতা জীবনের শেষদিন পর্যন্ত বঙ্গবন্ধুর সাথে থেকে নীরবে দেশ ও দেশের মানুষের সেবা করে গেছেন। মানুষের জন্য বঙ্গবন্ধুর ত্যাগ, সংগ্রামে নিরন্তর সহযোগিতা করেছেন, যা সত্যি অনন্য অতুলনীয়। বঙ্গমাতা ছিলেন সহজ সরল ও সাধারণ জীবনের অধিকারী। বঙ্গবন্ধুর সারাজীবনের সুখ দুঃখের সাথী, মরণেও ছিলেন পরমসঙ্গী।

১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকের নির্মম বুলেটে বঙ্গবন্ধু নিহত হলে বঙ্গমাতা ঘাতকের কাছ থেকে মৃত্যু ভিক্ষা করে চিরবিদায় নেন পৃথিবী থেকে! বঙ্গমাতার আদর্শ, দেশপ্রেম যুগ যুগান্তর জাতিকে পথ দেখাবে। তাঁর কর্মময় জীবনাদর্শ অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে।
যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন জাতির পিতার সাথে এক আত্মায় মিশে থাকবেন বঙ্গমাতা।

এসময় এই সময়ে উপস্হিত ছিলেন যুবলীগ কেন্দ্রীয় কমিটি’র সাবেক প্রেসিডিয়াম সদস্য আনোয়ারুল ইসলাম , যুগ্ন সাধারন সম্পাদক এ্যাড. মামুনুর রশিদ , বাবু সুব্রত পাল , সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি , আসাদুল হক আসাদ , ঢাকা মহানগর যুবলীগ উত্তর এর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল , সাধারন সম্পাদক মো: ইসমাইল হোসেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিনের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা , ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা সহ কেন্দ্রীয় , মহানগরের নেতৃবৃন্দ সকল থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।