Home ব্রেকিং ঢাকা-০৫ আসনের ডেমরা থানার বন্যাকবলিতদের কামরুল হাসান রিপনত্রাণ বিতরণ

ঢাকা-০৫ আসনের ডেমরা থানার বন্যাকবলিতদের কামরুল হাসান রিপনত্রাণ বিতরণ


বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছেন কামরুল হাসান রিপন।

আজ সোমবার ঢাকা-০৫ আসনের ডেমরা থানার ৬৯ নাম্বার ওয়ার্ডের দুটি স্পটে ১৫০০ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবন ইত্যাদি খাদ্য-সামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি।

আজ সোমবার বিকেলে ডেমরা থানার রাজাখালী ও তার পাশ্বর্তী ১৫০০ বন্যা কবলিত পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য-সামগ্রী তুলেন দেন ঢাকা-০৫ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে নৌকার মনোনয়ন প্রত্যাশী এই নেতা।

একদিকে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব, অন্যদিকে বন্যা। এই দুর্যোগে দুর্গত মানুষের পাশে সবসময়ই ছায়া হয়ে রয়েছেন কামরুল হাসান রিপন।

করোনার দুর্যোগকালে ব্যক্তিগত সহযোগিতার হাত বাড়িয়ে করোনার ভাইরাসের প্রাদুর্ভাব দেখার শুরু থেকেই মাঠে থেকে সক্রিয় ভূমিকা পালন করেছেন তিনি।

অসহায়-মেহনতি মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌছে দিয়েছেন সাবেক তুখোড় এই ছাত্রনেতা। সেইসঙ্গে তাদের যুগিয়েছেন শক্তি, সাহস আর অনুপ্রেরণা। শাসক হতে নয়, বরং একজন সেবক হয়েই কাজ করার প্রতিশ্রুতি দেন কামরুল হাসান রিপন।

সেই কথা অক্ষরে অক্ষরে পালনও করে চলেছেন তিনি। মহামারি করোনা আর দফায় দফায় বন্যার এমন মহাদুর্যোগকালে নিজেকে গুটিয়ে না রেখে অসহায়-কর্মহীন, সুবিধাবঞ্চিত, খেটে-খাওয়া মানুষের পাশে দাঁড়িয়ে শেখ হাসিনার নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করে চলেছেন কামরুল হাসান রিপন।

করোনার প্রভাব বিস্তার করলে সচেতনতামূলক লিফলেট বিতরণ থেকে শুরু করে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার ও সুরক্ষা মাস্ক বিতরণ করেন তিনি। এরপর লকডাউন ঘোষণা করলে অসহায়-সুবিধাবঞ্চিত, কর্মহীন, খেটে-খাওয়া মানুষের মাঝে ত্রাণ-সামগী বিতরণ করেন কামরুল হাসান রিপন।

এই সময়ে ৩০ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের এই শীর্ষ নেতা। এরপর পবিত্র ঈদ-উল-ফিতরে ১০ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার পৌছে দেন তিনি।

সেইসঙ্গে ব্যক্তিগত উদ্যোগে ২৫ হাজারেরও বেশি রোজাদার ব্যক্তির মাঝে ইফতার বিতরণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সফল এই সভাপতি

সদ্য শেষ হওয়া ঈদ-উল আযহার আগেও ঈদ উপহার নিয়ে হাজির হন কামরুল হাসান রিপন। কুরবানীর ঈদে ৫ হাজার পরিবারের মাঝে ব্যক্তিগত উদ্যোগে ঈদ উপহার তুলে দেন তিনি।

পাশাপাশি বন্যাকবলিত মানুষের মাঝেও ঈদ উপহার নিয়ে ছুটে চলেন কামরুল হাসান রিপন। ঢাকা-০৫ আসনের যাত্রাবাড়ী থানার ৬৩ নং ওয়ার্ডের কাজলারপাড় এলাকার পানিবন্দী ১০০০ পরিবারে মাঝে ঈদ উপহার দিয়ে আসেন তিনি।

তারই ধারাবাহিকতায় আজ ৬৯ নং ওয়ার্ডের রাজাখালী এলাকার পানিবন্ধী পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে হাজির হন কামরুল হাসান রিপন।

স্বেচ্ছাসেবক লীগ মহানগর দক্ষিণের এই শীর্ষ নেতা বলেন তার কার্যক্রম অব্যাহত থাকবে।

এ প্রসঙ্গে কামরুল হাসান রিপন বলেন, ‘করোনা মহামারীর শুরু থেকেই দেশরন্ত শেখ হাসিনার নির্দেশে মাঠে থেকে কাজ করেছি।

বন্যার সময়ও মানুষের পাশেই আছি। সামর্থের সর্বোচ্চটা দিয়েই মানুষের জন্য কাজ করছি। ঢাকা-০৫ আসনে একটা মানুষও না খেয়ে মরবে না।