Home ব্রেকিং ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় শোক দিবসে যুবলীগ নেতা সোহাগ শাহরিয়ার এর শোকবানী

ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় শোক দিবসে যুবলীগ নেতা সোহাগ শাহরিয়ার এর শোকবানী


ঢাকা মহানগর দক্ষিন সহ -সম্পাদক at যুবলীগ,সাবেক সাংগঠনিক সম্পাদক, কদমতলী থানা ছাত্রলীগ, ঢাকা মহানগর দক্ষিণ,কার্যনির্বাহী সদস্য.কদমতলী থানা পুলিশিং কমিটি,ডিএমপি,সাবেক যুগ্ন-আহবায়ক. শ্যামপুর ইউনিয়ন ছাত্রলীগ, কদমতলী থানা ছাত্রলীগ, ঢাকা মহানগর( দ:)।সিঃ সহ -সভাপতি বৃক্ষছায়া ফাউন্ডেশন  সোহাগ শাহরিয়ার ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে নিহত সকল শহীদের  রুহের মাগফেরাত কামনা করেছেন।

গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী। ১৯৭৫ সালের শোকাবহ এই দিনে সেনাবাহিনীর কিছু সংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডি বাস ভবনে বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে।
ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে এক এক করে প্রান হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু পূত্র শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল।
পৃথিবীর এ জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, তাঁর ছেলে আরিফ মেয়ে বেবি ও সুকান্ত, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি, তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য এবং ঘনিষ্ঠজন।
এ সময় দুই কন্যা জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রানে রক্ষা পায়।