Home ব্রেকিং বঙ্গবন্ধু বাঙালীর আদর্শিক বাতিঘর: নিখিল

বঙ্গবন্ধু বাঙালীর আদর্শিক বাতিঘর: নিখিল


বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, ৭৫’এর ১৫ আগস্ট স্বাধীনতা বিরোধী শক্তি জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শ মুছে ফেলতে পারেনি। তিনি বাঙলীর আদর্শিক বাতিঘর হিসেবে বেঁচে আছেন। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু লাল-সবুজ পতাকার মাঝে নিহিত থাকবেন।

শুক্রবার (১৪ আগস্ট) বিকেলে বনানি রাজউক মাঠে ঢাকা মহানগর উত্তর যুবলীগ আয়োজিত দোয়া, মিলাদ ও দুঃস্থদের খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নিহত সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসময় ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেনসহ যুবলীগের কেন্দ্রীয় ও মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু মুজিব আজীবন বাংলার নিপীড়িত ও নির্যাতিত মানুষের অধিকার আদায়ের জন্য আন্দোলন সংগ্রাম করেছেন। তার বজ্র কণ্ঠে শানিত হয়ে নিরস্ত্র বাঙালি সশস্ত্র হয়েছিলো। রক্ত দিয়ে স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে এনেছিলো। ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবার হত্যার মধ্যদিয়ে স্বাধীনতার স্বপ্ন যাত্রা বন্ধ করে দেয়া হয়ে ছিলো। কিন্তু এদেশের মানুষের গণরায় ও ভালোবাসায় বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা গড়ে উঠছে।

তিনি আরও বলেন, ৭৫ পরবর্তী সামরিক জান্তা জিয়াউর রহমান আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে রেখেছিল। দেরিতে হলেও জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটিয়ে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার করে জাতির কলঙ্কমুক্ত করেছেন বঙ্গবন্ধু কন্যা। এখনো কয়েক খুনি পলাতক রয়েছে। পলাতক বাকি খুনিদের ফিরিয়ে এনে দ্রুত রায় কার্যকর এখন সময়ের দাবি। একই সঙ্গে খুনিদের যারা প্রশ্রয় দিয়েছে, পুরস্কৃত করেছে, তাদেরও বিচার আওতার আনার দাবি জানাচ্ছি। একটি খুনি ও তাদের দোসররা বেঁচে থাকা পর্যন্ত বাংলাদেশ যুবলীগ এ বিষয়ে রাজপথে সরব থাকবে।