Home সারা বাংলা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শকে বুকে ধারণ করতে হবে….এড.নুরুল আমীন রুহুল এমপি

বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শকে বুকে ধারণ করতে হবে….এড.নুরুল আমীন রুহুল এমপি

SHARE

শামসুজ্জামান ডলারঃ বঙ্গবন্ধুর শতবর্ষপূর্তি, জাতীর জনকের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার মতলব উত্তর উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্প অর্পন, আলোচনাসভা, মিলাদ দোয়া ও তাবারক বিতরন অনুষ্ঠিত হয়।

ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ূম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক(ভারপ্রাপ্ত) রতন ফরাজীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেনচাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল।

মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এড. রুহুল আমিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস,মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাছির উদ্দিন মৃধা,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আইয়ুব আলী গাজী, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক আরিফ উল্যাহ সরকার, ছেংগারচর পৌর মেয়র(ভারপ্রাপ্ত)আব্দুল মান্নান, দেওয়ান মোঃ জহির, সাধারন সম্পাদক কাজী শরীফ, ছেংগারচর পৌর কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক এড. মহসীন মিয়া মানিক প্রমূখ।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর খুনিদের অনেকেই এখনও বিশ্বের বিভিন্ন দেশে পালিয়ে থেকে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার সরকার খুনিদের দেশে ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকর করার প্রক্রিয়া অব্যাহত রেখেছে। হত্যাকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করতে সক্ষম হলেও খুনিচক্র বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে কখনো হত্যা করতে পারেনি। হত্যা করতে পারেনি বঙ্গবন্ধুর লালিত স্বপ্নকে।

তিনিধ আরো বলেন, “বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শকে বুকে ধারণ করে সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে। জাতীয় শোক দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।”

এড. নুরুল আমিন রুহুল বলেন, “অর্থনৈতিক মুক্তির জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। এটা আমাদের জন্য শিক্ষণীয়। বিশেষ করে নতুন প্রজন্মের যারা আছেন তাদের বঙ্গবন্ধুর রচনা এবং বক্তৃতামালা পড়তে হবে, জানতে হবে। শোক দিবসে তাদের প্রতি এটাই আমার আহ্বান।