Home ব্রেকিং পাপিয়ার মতো আর কেউ যেনো অনুপ্রবেশ করতে না পারে: ওবায়দুল কাদের

পাপিয়ার মতো আর কেউ যেনো অনুপ্রবেশ করতে না পারে: ওবায়দুল কাদের


পাপিয়ার মতো আর কোনো অনুপ্রবেশকারি যেনো সংগঠনে প্রবশ করতে না পারে সে দিকে খেয়াল রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার (২০ আগস্ট) যুব মহিলা লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের তার সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ আলোচনা সভায় যুক্ত হন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘কোনো ধরণের সংগঠন বিরোধী কর্মকান্ড প্রশ্রয় দেওয়া যাবে না। পাপিয়ার মতো আর কোনো অপকর্মকারিরা যেন সংগঠনে অনুপ্রবেশ করতে না পারে সে দিকে খোয়ল রাখতে হবে। দুই এক জনের অপকর্মের জন্য সংগঠনের অনেক অর্জন ম্নান হতে পারে না।’

তিনি বলেন, যুব মহিলা লীগ প্রতিষ্ঠ লগ্ন থেকেই বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন হিসেবে মাঠে ময়দানে জোরালো ভুমিকা পালন করে আসছে। আপনারা জানেন যে কোনো অনিয়মের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান অত্যন্ত কঠোর ও স্পষ্ট। দলের নাম ভাঙিয়ে কেউ যেনো কোনো অপকর্ম করতে না পারে সে দিখে খেয়াল রাখতে হবে।

ওবায়দুল কাদের বলেন, নিজ উদ্যোগে অনিয়ম উদ্্ঘাটন করে শেখ হাসিনা তার বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে। সরকার কোনো কিছু ধামাচাপা দেয়নি। অপরাধীদের দলীয় পরিচয় খোঁজেনি।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপির মহাসচিব দেশের স্বাস্থ্য খাত আর রাজনীতিতে নাকি শুধু দুর্যোগই দেখতে পাচ্ছেন। আসলে আন্দোলনে, নির্বাচনে ব্যর্থ হয়ে তারা আছে গভির হতাশায়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশের মানুষের সাথে যাদের সম্পর্ক নেই। সংকটে মানুষের পাশে না দাঁড়িয়ে তারা এখন স্বেচ্চায় গৃহবন্দি। মিডিয়ায় চিরাচরিত মিথ্যাচারই এখন তাদের প্রধান কাজ। তারা দিনের বেলাতেও আঁধার দেখে। পুর্ণিমায় দেখে আমাবশ্যার অমানিষা। অন্ধের হাতি দেখার মতো বিএনপি চারিদিকে দুর্যোগ দেখতে পাচ্ছে।

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অপু উকিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার প্রমুখ।