Home রাজনীতি আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে যুবলীগের শ্রদ্ধা

আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে যুবলীগের শ্রদ্ধা

SHARE

আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক এবং প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী বেগম আইভি রহমানের ১৬তম মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে যুবলীগ । সোমবার সকাল সাড়ে ৯টায় যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে কেন্দ্রীয় নির্বাহী সংসদ সহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা মরহুমার কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

২০০৪ সালের ২১ আগস্ট ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিলপূর্ব এক শান্তিপূর্ণ সমাবেশে বিএনপি-জামাত জোট সরকারের প্রত্যক্ষ মদদপুষ্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকের দল বর্বরোচিত গ্রেনেড হামলা চালায় ও গুলি বর্ষণ করে।

এই ন্যক্কারজনক গ্রেনেড হামলায় বাংলাদেশ আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক বিশিষ্ট নারী নেত্রী বেগম আইভী রহমান গুরুতরভাবে আহত হন। সম্মিলিত সামরিক হাসপাতালে ৪দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে ২৪ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

১৯৪৪ সালের ৭ জুলাই ভৈরবে আইভি রহমানের জন্ম। তার বাবা জালাল উদ্দিন আহমেদ ঢাকা কলেজের অধ্যক্ষ ছিলেন। মা হাসিনা বেগম ছিলেন গৃহিণী। আইভি রহমানের একমাত্র ছেলে নাজমুল হাসান বর্তমানে কিশোরগঞ্জ-৬ আসনের সাংসদ। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতিও। আইভি রহমানের দুই মেয়ে তানিয়া বাখ্ত ও তনিমা রহমান।

রাজনীতি ছাড়াও সামাজিক কর্মকাণ্ডে নিজেকে উৎসর্গ করেছিলেন আইভি রহমান। জীবনের শেষ দিন পর্যন্ত বাংলাদেশ মহিলা সমিতির সভানেত্রী ও জাতীয় অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত জাতীয় মহিলা সংস্থা ও জাতীয় মহিলা সমিতির চেয়ারম্যান ছিলেন তিনি।