Home আন্তর্জাতিক ‘নির্বাচনের ফল চুরি করতে পারে ডেমোক্রেটরা’

‘নির্বাচনের ফল চুরি করতে পারে ডেমোক্রেটরা’


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  নিজ দল রিপাবলিকান দলের রাজনীতিবিদদের সতর্ক করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য নির্বাচনের ফল চুরি করতে পারে ডেমোক্রেটরা।’ সোমবার ট্রাম্পকেই আনুষ্ঠানিকভাবে ফের প্রেসিডেন্ট প্রার্থী করেছে রিপাবলিকান পার্টি। তিনি দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান, যাতে ডেমোক্রেটরা এ নির্বাচনের ফল নিজেদের দিকে নিয়ে যেতে না পারে।

২০১৬ সালের মতো এবারের সম্মেলনেও ডেমোক্রেট বিরুদ্ধে নানা অভিযোগ এনেছেন ট্রাম্প। দলের সম্মেলনে তিনি কোনো ইতিবাচক বার্তা দিতে পারেননি বলে মন্তব্য করেছেন মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। নর্থ ক্যারোলিনাতে রিপাবলিকান পার্টির সম্মেলনের প্রথম দিন ট্রাম্প বলেছেন, ‘নির্বাচন চুরি করতে ডেমোক্রেটরা করোনাকে ব্যবহার করছে। ডেমোক্রেটরা আমেরিকার জনগণকে ঠকানোর জন্য করোনাকে ব্যবহার করছে।’ তবে তিনি তার দাবির সপক্ষে কোনো প্রমাণ হাজির করতে পারেননি।

সম্মেলনে নির্বাচনী প্রচারণায় অসহযোগিতা করায় নর্থ ক্যারোলিনার ডেমোক্রেট গভর্নরের সমালোচনা করেন ট্রাম্প। যুক্তরাষ্ট্রে এবারের প্রেসিডেন্ট নির্বাচনে ভোটের বড় একটি অংশ গ্রহণ করা হবে ডাকের মাধ্যমে। কারচুপি হতে পারে এমন অভিযোগ এনে শুরু থেকেই এর বিরোধিতা করে আসছেন ট্রাম্প। সম্মেলনেও একই অভিযোগের পুনরাবৃত্তি করেন।

নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট দলের জো বাইডেন। জনমত জরিপে ট্রাম্পের চেয়ে বাইডেন এগিয়ে রয়েছেন। সূত্র: বিবিসি