Home ক্যাম্পাস খবর জাবি হায়ার স্টাডি ক্লাবের নতুন কমিটি গঠন

জাবি হায়ার স্টাডি ক্লাবের নতুন কমিটি গঠন

SHARE

এস.এম. শাহরিয়ার আহমেদ, জাবি প্রতিনিধিঃ 

লোকপ্রশাসন বিভাগের ৪৫তম ব্যাচের আফলাতুন কায়সার জিলানী কে সভাপতি এবং ভূগোল ও পরিবেশ বিভাগের ৪৬তম ব্যাচের ফাইয়াদ এইচ রিসাল কে সাধারণ সম্পাদক করে গঠিত হয়েছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি হায়ার স্টাডি ক্লাব (জেইউএইচএসসি) এর নতুন নির্বাহী কমিটি। ২৯ আগস্ট রাত ৮টা ৩০মিনিটে অনলাইন ভিডিও কনফারেন্সিং এপ জুম এ ক্লাবটির প্রতিষ্ঠাতা একাউন্টিং এন্ড ইনফরমেশনস সিস্টেম বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী এবং বর্তমানে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব মিজৌরি তে অধ্যয়নরত সাজিদ কামাল এবং ক্লাবের সদ্য বিদায়ী ফাউন্ডিং প্রেসিডেন্ট, বায়ট্যাকনলোজি এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৫তম ব্যাচের ইশিতা কবির তন্নি ১৩ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটির ঘোষণা দেন।

এই কমিটিতে দায়িত্বপ্রাপ্ত অন্যরা হলেন, সহ সভাপতি হিসেবে ভূত্বাত্তিক বিজ্ঞান বিভাগের ৪৬ তম ব্যাচের জান্নাতুল ফেরদৌস হৃদি, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের ৪৬ তম ব্যাচের গিয়াস আল ইবরার চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সরকার ও রাজনীতি বিভাগের ৪৬তম ব্যাচের শেখ সানজানা রাতমী, অর্থ সম্পাদক পদে পদার্থবিজ্ঞান বিভাগের ৪৫তম ব্যাচের তারিকা জামান তরী, সাংগঠনিক সম্পাদক হিসেবে ভূগোল ও পরিবেশ বিভাগের এসএম শাহরিয়ার আহমেদ, দপ্তর সম্পাদক হিসেবে উদ্ভিদবিজ্ঞান বিগাগের ৪৬ তম ব্যাচের মোহাম্মদ তানভীর ইসলাম পুলক, পাবলিক এফেয়ার্স সম্পাদক হিসেবে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৬ তম ব্যাচের তাসলিমা নাসরীন তন্বী, প্রচার সম্পাদক হিসেবে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৬ তম ব্যাচের আফসানা ইমরান, গবেষণা সম্পাদক হিসাবে ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ৪৬ তম ব্যাচের নাহিয়ান ইমতিয়াজ হাসান, জনসম্পদ ব্যাবস্থাপনা সম্পাদক হিসেবে পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের ৪৭ তম ব্যাচের নাঈম ইসলাম এবং লজিস্টিক সম্পাদক হিসেবে গণিত বিভাগের ৪৮তম আবর্তনের মোহাম্মদ মাহমুদুল হাসান। গতকাল ৩০ আগস্ট রাত ৮টা ৩০মিনিটে জুম এপ এ এক মাসিক সাধারণ সভার মাধ্যমে নতুন কমিটির সংবর্ধনা এবং পুরোনো কমিটির বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উল্লেখ্য যে, ২০১৯ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর এটি ক্লাবটির দ্বিতীয় নির্বাহী কমিটি। প্রতিষ্ঠাকালীন সময় থেকেই ক্লাবটি জাবির শিক্ষার্থীদের জন্য উচ্চশিক্ষার পর্যায়টিকে আরো সহজতর করতে কাজ করে যাচ্ছে, এর মধ্যে উচ্চশিক্ষার প্রস্তুতিতে সহায়ক এবং শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন সেশন আয়োজন করে যাচ্ছে। এইসকল কার্যক্রম কে আরো বেগবান করতে নতুন কমিটি বিশেষ ভূমিকা পালন করবে।

ক্লাব উচ্চশিক্ষা এবং দক্ষতাবৃদ্ধির উপর নিয়মিতই আয়োজন করছে অনলাইন ভিত্তিক বিভিন্ন সেশন। ক্লাবের ফাউন্ডার সাজিদ কামাল অনলাইনে ফ্রি GRE এর উপর কোর্স নিচ্ছেন। যা থেকে ক্লাবের সদস্যরা উচ্চ শিক্ষার জন্য প্রিপারেশন নিতে পারছেন। এর পাশাপাশি প্রতি মঙ্গলবার অনলাইনভিত্তিক স্ট্রিমিং এপ জুম এ “গ্রুপ স্টাডি ডে” নামে উচ্চশিক্ষা সম্পর্কিত এবং স্কিল ডেভলপমেন্ট বিষয়ক বিভিন্ন সেশন, প্রতি বৃহস্পতিবার ডিসকর্ড এপের মাধ্যমে “ইংলিশ স্পিকিং সেশন” নামে ইংরেজি বলার দক্ষতা বৃদ্ধির জন্য সেশন অনুষ্ঠিত হচ্ছে। শিক্ষার্থীদের দক্ষতাবৃদ্ধির অংশ হিসেবে বহুল ব্যবহৃত প্রোগ্রামিং ল্যাংগুয়েজ ‘পাইথন’ এর উপর ৬মাস ব্যাপী একটি সার্টিফিকেশন কোর্স বর্তমানে প্রতি রবিবার এবং বুধবার জুম এপে অনুষ্ঠিত হচ্ছে। এই সেশনগুলোতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪১তম ব্যাচের শিক্ষার্থী বর্তমানে আমেরিকার হিউস্টন বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সাইন্সের উপর পিএইচডি তে অধ্যয়নরত শান্ত রয় প্রশিক্ষক হিসেবে ক্লাব মেম্বাদেরকে নিয়মিত শিখিয়ে যাচ্ছেন।

ক্লাবের ফেসবুক পেইজঃ https://www.facebook.com/JUHSC2019/