Home খেলাধূলা জাদু দেখালেন এমবাপে, জিতে গেল ফ্রান্স

জাদু দেখালেন এমবাপে, জিতে গেল ফ্রান্স


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : ফের ফুটবল মাঠে জাদু দেখালেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। তার অসাধারণ গোলে সুইডেনকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের শুভ সূচনা করেছে ফ্রান্স।

স্টোকহোমের ফ্রেন্ডস অ্যারেনায় শনিবার রাতে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচটিতে স্বাগতিক সুইডেনকে ১-০ হারায় বিশ্ব চ্যাম্পিয়নরা। বিরতিতে যাওয়ার চার মিনিটে অসাধারণ নৈপুণ্যে একমাত্র জয়সূচক গোলটি করেন এমবাপে।

গত মৌসুম শেষে প্রতিযোগিতাটির শীর্ষ টায়ারে উঠে আসা সুইডেনের রক্ষণের সামনে রীতিমতো হিমশিম খাচ্ছিল ফ্রান্স। ম্যাচের ৪০তম মিনিট পর্যন্ত গোলশূন্য থাকতে হয় দিদিয়ের দেশমের দলকে।

এর মধ্যে এমবাপে গোলের খুব কাছে গেলেও লক্ষে রাখতে পারেনি শট। ২১ বছর বয়সী এই স্ট্রাইকারও শেষ পর্যন্ত ম্যাচের গোল শূন্যতা ভাঙেন। দারুণ ছিল তার গোলটি। বাঁ দিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে দারুণ কৌশলে দুজনকে পরাস্ত করে দুরূহ কোণ থেকে ঠিকানা খুঁজে নেন এই পিএসজি তারকা।

এই গোলই শেষ পর্যন্ত ফ্রান্সকে পুরো তিন পয়েন্ট এনে দেয়। ম্যাচের বাকি সময়ে কোনো দলকেই ছন্দে দেখা যায়নি।

পুরোটা সময় জুড়ে নিজেকে খুঁজে ফেরা যোগ করা সময়ে হতাশা আরও বাড়ান অঁতোয়ান গ্রিজমান। অঁতনি মার্সিয়াল ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সফরকারীরা। কিন্তু স্পট কিকে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন বার্সেলোনা তারকা গ্রিজমান।