Home আইন/আদালত মিতু হত্যা: দুই দিনের রিমান্ডে শাহজাহান

মিতু হত্যা: দুই দিনের রিমান্ডে শাহজাহান


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  চট্টগ্রামের সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যা মামলায় মো. শাহজাহান নামের এক আসামিকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৬ সেপ্টেম্বর) মহানগর হাকিম শফি উদ্দিনের আদালত এ আদেশ দেন। একই আদেশে অপর দুই আসামি মো. আনোয়ার হোসেন ও মোতালেব মিয়াকে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়া হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) এন এম নাছির উদ্দীন জানান, ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পক্ষ থেকে তিন আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। কিন্তু শুনানি শেষে আদালত শাহজাহানের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। অপর দুই আসামি আনোয়ার হোসেন ও মোতালেব মিয়ার রিমান্ড আবেদন নাকচ করে তাদের জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হন চট্টগ্রামে বিভিন্ন জঙ্গিবিরোধী অভিযানের নেতৃত্ব দেয়া পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু। পদোন্নতি পেয়ে পুলিশ সদরদপ্তরে যোগ দিয়ে ওই সময় ঢাকায় ছিলেন বাবুল। তার আগে তিনি চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনারের দায়িত্বে ছিলেন।

হত্যাকাণ্ডের পর নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেন বাবুল আক্তার নিজেই। এরপর ওই বছরের ২৪ জুন ঢাকার বনশ্রীর শ্বশুরের বাসা থেকে ঢাকা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করা হয়। ওই বছরের ৬ সেপ্টেম্বর বাবুলকে চাকরি থেকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শুরু থেকে গোয়েন্দা পুলিশ মামলাটির তদন্ত করছিল। তারা প্রায় তিন বছর তদন্ত করেও কোনো অভিযোগপত্র দিতে পারেনি। এরপর গত জানুয়ারিতে আদালত মামলাটি তদন্তের ভার পিবিআইকে দেয়।