Home আন্তর্জাতিক আবারও প্রাণে বাঁচলেন আফগান ভাইস প্রেসিডেন্ট

আবারও প্রাণে বাঁচলেন আফগান ভাইস প্রেসিডেন্ট


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  আফগানিস্তানের রাজধানী কাবুলের রাস্তায় পেতে রাখা বোমা হামলা থেকে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন আফগানিস্তানের ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ। হামলায় ১০ জন নিহত ও তার কয়েকজন দেহরক্ষীসহ ৩১ জন আহত হয়েছেন। হামলায় সালেহ সামান্য আহত হয়েছেন।

গতকাল বুধবার (৯ সেপ্টেম্বর) সকালে নিজ বাসভবন থেকে কাবুলের অফিসে যাওয়ার সময় তার গাড়িবহর লক্ষ্য করে ওই হামলা হয়। গাড়িতে সালেহর ছেলেও ছিলেন। সালেহ জানিয়েছেন, তার ছেলে সুস্থ রয়েছেন।

সালেহর মুখপাত্র রাজওয়ান মুরাদ ফেসবুকে লিখেছেন, বুধবার আরো একবার আফগানিস্তানের শত্রুরা সালেহ’র ক্ষতি করার চেষ্টা করেছে। কিন্তু তাদের অসৎ উদ্দেশ্য ব্যর্থ হয়েছে। সালেহ অক্ষত রয়েছেন। সালেহর গাড়িবহর উড়িয়ে দেয়ার জন্যই ওই বোমা পাতা হয়েছিল।

আমরুল্লাহ সালেহ এক সময় আফগানিস্তানের গোয়েন্দা প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং প্রেসিডেন্ট আশরাফ গনির সঙ্গে ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করছেন। তাকে হত্যার জন্য বেশ কয়েকবার হামলা হয়েছে। এখন পর্যন্ত হামলার দায়িত্ব কেউ স্বীকার করে নি। এ হামলায় তালেবান জড়িত নয় বলে জানিয়েছে গেরিলাগোষ্ঠীটি।