Home ব্রেকিং ৩ উপনির্বাচন পরিচালনায় দায়িত্ব পেলেন ৫ আ.লীগ নেতা

৩ উপনির্বাচন পরিচালনায় দায়িত্ব পেলেন ৫ আ.লীগ নেতা

SHARE

ঢাকাআসন্ন পাবনা-৪, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচন পরিচালনায় কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পাঁচ নেতাকে দায়িত্ব দিয়েছে আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

শনিবার (১২ সেপ্টেম্বর) দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা-৫ আসনের উপনির্বাচন পরিচালনার দায়িত্ব পেয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। তার সঙ্গে সমন্বয়কারী হিসেবে রয়েছেন সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

এছাড়া পাবনা-৪ আসনের উপনির্বাচনে সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান ও নওগাঁ-৬ আসনে যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম দায়িত্বপ্রাপ্ত হিসেবে থাকছেন। এই দুই আসনের উপনির্বাচন পরিচালনায় সমন্বয়কের দায়িত্বে থাকছেন সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ এবং ১৭ অক্টোবর ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোট নেওয়া হবে। এরই মধ্যে এসব আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

ক্ষমতাসীন দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী পাবনা-৪ আসনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস। অন্যদিকে ঢাকা-৫ আসনে মনিরুল ইসলাম মনু ও নওগাঁ-৬ আসনে আনোয়ার হোসেন হেলালকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

এরই মধ্যে পাবনা-৪ আসনের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি এবং ক্ষমতার বাইরে থাকা বিএনপি। জাতীয় পার্টির পক্ষে লাঙ্গল প্রতীকে মো. রেজাউল করিম এবং বিএনপির পক্ষে ধানের শীষ প্রতীকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে মনোনয়ন দিয়েছে বিএনপি। ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের জন্য এখনো প্রার্থী ঘোষণা করেনি জাতীয় পার্টি বা বিএনপি