Home জাতীয় হুইপ আতিউর রহমান আতিক করোনায় আক্রান্ত

হুইপ আতিউর রহমান আতিক করোনায় আক্রান্ত

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  শেরপুর জেলা আ. লীগের সভাপতি জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে করোনা পরীক্ষার ফলাফলে তাঁর ‘কভিড-১৯ পজিটিভ’ ধরা পড়েছে বলে জানিয়েছেন হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি।

তিনি জানান, হুইপ আতিক সংসদ সদস্যদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে করোনা পরীক্ষার জন্য হুইপ আতিক এমপি’র নমুনা নেওয়া হয়। শুক্রবার রাতে সেই নমুনা পরীক্ষার ফলাফলে ‘কভিড-১৯ পজিটিভ’ আসে। বর্তমানে ঢাকায় ন্যাম ভবনের সরকারি ফ্ল্যাটে অবস্থান করছেন। সেখানে তিনি ‘হোম আইসোলেশনে’ রয়েছেন। তাঁর শারীরিক অবস্থা ভালো। শুধুমাত্র শরীরে ১০২ ডিগ্রী জ্বর অনুভব করছেন।

শেরপুর সদর উপজেলা পরিবার-পরিকল্পনা কর্মকর্তা হুইপ কন্যা ডা. অমি আরো জানান, চিকিৎসকরা বলেছেন ভয় বা আতংকিত হওয়ার কিছু নেই। কয়েকদিন বিশ্রাম এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, করোনার চিকিৎসা নিতে হবে।

শনিবার দুপুরে (২৬ সেপ্টেম্বর) সিদ্ধান্ত হবে তিনি কোন হাসপাতালে চিকিৎসা নেবেন। এদিকে, জেলা আ. লীগের পক্ষ থেকে হুইপ আতিকের সুস্থতা কামনায় দেশবাসীর নিকট দোয়া কামনা করা হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, গত ১৭ সেপ্টেম্বর হুইপ আতিক এমপি শহরের চকবাজার দলীয় কার্যালয়ে জেলা আ. লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতিত্ব করেন। এসময় তিন দিনের সরকারি সফরে শেরপুর অবস্থান করে জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাসহ সরকারি ও স্থানীয়ভাবে গৃহীত বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করে রাজধানী ঢাকায় ফিরে যান। সেখানে সংসদ সদস্যদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য দেওয়া করোনার নমুনা পরীক্ষায় শুক্রবার রাতে তাঁর ‘কভিড-১৯ পজিটিভ’ রিপোর্ট আসে।
জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ারুল হাসান উৎপল জানান, হুইপ আতিউর রহমান আতিক এমপি করোনার শুরু থেকেই নিজ নির্বাচনী এলাকায় অবস্থান করে এলাকায় এলাকায় গিয়ে সাধারণ মানুষকে সচেতনতার বার্তা দিয়েছেন। করোনার সংক্রমণ শুরু হলে স্বাস্থ্যবিধি মেনে কর্মহীন মানুষের মাঝে নিরবচ্ছিন্নভাবে খাদ্য সহায়তা বিতরণ, ধান কাটাসহ সুরক্ষা সামগ্রী বিতরণ করেন। তিনি করোনার ভয়কে জয় করতে সাধারণ মানুষকে এবং দলীয় নেতাকর্মীদের নানাভাবে উদ্বুদ্ধ করেছেন।

বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ ছাড়াও সরকারি বিভিন্ন কর্মসূচিতে নিয়মিত অংশগ্রহণ করে সকলকে করোনার ভয়কে জয়কে করতে সাহস যুগিয়েছেন। এবার তিনি নিজেই করোনা আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত হলেও হুইপ আতিক এমপি নেতাকর্মীদের উদ্বিগ্ন না হয়ে তার জন্য দোয়া করতে বলেছেন। আমরা তার দ্রুত রোগমুক্তি কামনায় সবার নিকট দোয়া কামনা করছি।